ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মাঠে তিরস্কৃত হলেন লামিচানে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
মাঠে তিরস্কৃত হলেন লামিচানে

নেপালের এক তরুণীর করা যৌন নিপীড়নের মামলায় চার মাস জেল খেটেছিলেন নেপালের ক্রিকেটার সন্দ্বীপ লামিচানে। বর্তমানে জামিনে রয়েছেন তিনি।

মাঠে ফেরার পরও সেই রেশ রয়ে গেছে। ক্রিকেট মাঠে লামিচানের সঙ্গে হাত মেলাননি স্কটল্যান্ডের কোনও ক্রিকেটার।  

শুক্রবার কির্তিপুরে নেপালের কাছে ওয়ানডেতে ৩ উইকেটে হেরেছে স্কটল্যান্ড। ম্যাচের পর স্কটিশ খেলোয়াড়রা প্রতিপক্ষ দলের লামিচানের সঙ্গে হাত মেলাতে অস্বীকৃতি জানান। নেপাল, নামিবিয়া ও স্কটল্যান্ডকে নিয়ে ক্রিকেট বিশ্বকাপ লিগ-২ এর অধীনে ত্রিদেশীয় সিরিজটি মাঠে গড়িয়েছে। স্কটিশদের বিপক্ষে জয় পাওয়া ম্যাচে নেপালের হয়ে ১০ ওভার বল করে ২৭ রান দিয়ে ৩টি উইকেট নেন লেগ স্পিনার লামিচানে।

কিন্তু ম্যাচের পর স্কটল্যান্ডের ক্রিকেটাররা নেপালের সবার সঙ্গে হাত মেলালেও লামিচান আসতেই হাত নামিয়ে নেয়। যে ঘটনা বেশ আলোচনার জন্ম দিয়েছে।

প্রাথমিকভাবে স্কটল্যান্ডের পরিকল্পনা ছিল, পুরো নেপাল দলকেই হাত মেলানোর সময় এড়িয়ে যাবেন তারা। তবে পরে তারা ঠিক করেন, শুধুমাত্র লামিচানের বেলায় হাত নিচে রাখা হবে। এটিকেই অধিক শক্তিশালী প্রতিবাদ হিসেবে দেখছেন তারা।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।