ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ক্রিকেটে আসবে সৌদি আরব, করবে আইপিএলের চেয়েও বড় লিগ!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২৩
ক্রিকেটে আসবে সৌদি আরব, করবে আইপিএলের চেয়েও বড় লিগ!

ক্রিকেট আর সৌদি আরব- একটু খটকাই লাগছে হয়তো। কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে চমকে দিয়েছিল তারা।

ফুটবলে নিয়মিতই দেখা মেলে তাদের। কিন্তু এবার সৌদি আরব আসতে পারে ক্রিকেটেও। এমনকি দেশটি বিশ্বের সবচেয়ে বড় ফ্র্যাঞ্চাইজি লিগ আয়োজনের সম্ভাবনা রয়েছে।  

এরই মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আয়োজকদের সঙ্গে আলোচনা করেছে তারা। সৌদি আরবের অনুরোধে ভারতীয় ক্রিকেটারদেরও এই টুর্নামেন্টে খেলার অনুমতি দেয়া হতে পারে বলে জানিয়েছে দেশটির সংবাদ মাধ্যম। আগে অবশ্য সৌদি আরবের প্রস্তাবিত লিগের জন্য অনুমিত প্রয়োজন হবে আইসিসির।

আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে নিশ্চিত করেছেন ক্রিকেটে সৌদি আরবের বিনিয়োগের আগ্রহের বিষয়টি। খেলাটি আরও আকর্ষণীয় হবে যদি তারা বিনিয়োগ করে, এমন বিশ্বাস এই কর্মকর্তার। মধ্যপ্রাচ্যে ক্রিকেটকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দেওয়া যাবে বলেও বিশ্বাস তার।

বার্কলে বছেন, ‘আপনি যদি অন্যান্য খেলা দেখেন তাহলে দেখবেন সৌদি আরব সবকিছুর সঙ্গে জড়িত। আমার মনে হয় ক্রিকেট এমন একটি জিনিস যা তাদের কাছে আরও আকর্ষণীয় হবে। সাধারণত খেলাধুলায় তাদের অগ্রগতির পরিপ্রেক্ষিতে ক্রিকেটও সৌদি আরবের জন্য বেশ ভালো কাজ করবে। তারা খেলাধুলায় বিনিয়োগ করতে বেশ আগ্রহী। ’

মধ্যপ্রাচ্যে ক্রিকেট অবশ্য এমনিতেও আছে। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে ক্রিকেট বেশ জনপ্রিয় বেশ কিছু বড় টুর্নামেন্টও আয়োজন করা হয়েছে সেখানে। এবার ক্রিকেটের গন্তব্য হতে পারে সৌদি আরব।

বাংলাদেশ সময় : ১৫৫৬ ঘণ্টা, ১৪ এপ্রিল, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।