ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিফলে ভেঙ্কটেশের সেঞ্চুরি, এবার মুম্বাইয়ের কাছে হারলো কলকাতা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
বিফলে ভেঙ্কটেশের সেঞ্চুরি, এবার মুম্বাইয়ের কাছে হারলো কলকাতা

ভেঙ্কটেশ আইয়ারের দুর্দান্ত সেঞ্চুরি বিফলেই গেল। এই বাঁহাতি ব্যাটার আইপিএল ক্যারিয়ারে প্রথমবার তিন অঙ্কের দেখা পেয়েছেন।

তাতে ভর করে লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচটা জিতে নিল সহজেই।

আইপিএলের ২২তম ম্যাচে আজ ৫ উইকেটে জয় পেয়েছে মুম্বাই। শুরুতে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে কলকাতা। জবাবে ৫ উইকেট হারালেও ১৭.৪ ওভারেই জয় তুলে নেয় রোহিতবাহিনী।

আগের ম্যাচের মতো এবারও কলকাতার স্কোয়াডে জায়গা হয়নি বাংলাদেশের ডানহাতি উইকেটকিপার-ব্যাটার লিটন দাসের। তবে তার জায়গায় সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি রহমনুল্লাহ গুরবাজ। এই আফগান ওপেনার আজ ১২ বলে ৮ রান করে ফিরেছেন। আরেক ওপেনার এন জগদীশান তো রানের খাতাই খুলতে পারেননি। বাকিরাও তেমন সুবিধা করতে পারছিলেন না। তবে স্রোতের বিপরীতে একপ্রান্ত আগলে রাখার পাশাপাশি নিয়মিত ঝড় তুলে গেছেন ভেঙ্কটেশ আইয়ার।  

ভেঙ্কটেশ আইয়ার দুর্দান্ত ব্যাটিং করে তুলে নিয়েছেন আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি। ৫১ বলে ১০৪ রান করে বিদায় নেওয়ার আগে তিনি হাঁকিয়েছেন ৬টি চার ও ৯টি ছক্কা। সেই সঙ্গে আইপিএলে কলকাতার জার্সিতে এক ম্যাচে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহের তালিকায় দুইয়ে উঠে এলেন আইয়ার। ২০০৮ সালে অভিষেক আইপিএলেই ৭৩ বলে অপরাজিত ১৫৮ রানের টর্নেডো এক ইনিংস খেলেছিলেন ব্র্যান্ডন ম্যাককালাম। এখন পর্যন্ত কলকাতার জার্সিতে এটাই সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। ভেঙ্কটেশ ছাড়া বলার মতো রান পেয়েছেন কেবল আন্দ্রে রাসেল। শেষদিকে ১১ বলে অপরাজিত ২১ রানের ইনিংস খেলে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন ক্যারিবীয় অলরাউন্ডার।

লক্ষ্য তাড়ায় নেমে মুম্বাই পায় দারুণ শুরু। ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে নামা মূল অধিনায়ক রোহিত শর্মা এবং ঈশান কিষান মিলেই তুলে ফেলেন ৬৫ রান। রোহিত অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। বিদায় নিয়েছেন ১৩ বলে ২০ রান করে। তবে ঈশান ঠিকই ফিফটি তুলে নিয়েছেন। ২৫ বলে ৫টি করে চার ও ছক্কায় তিনি করেছেন ৫৮ রান।  

ঈশানের বিদায়েও রানের চাকার গতি কমেনি মুম্বাইয়ের। এরপর হাল ধরেন এই ম্যাচে মুম্বাইয়ের নেতৃত্বে থাকা সূর্যকুমার যাদব। দুঃসময় কাটানোর জন্য তিনি এই ম্যাচকেই বেছে নেন ফেরার উপলক্ষ হিসেবে। তার ২৫ বলে ৪৩ রানের ইনিংসে ভর করেই জয়ের পথে ছুটতে থাকে মুম্বাই। মাঝে তিলক ভার্মার ৩০ রান এবং শেষদিকে টিম ডেভিডের ১৩ বলে অপরাজিত ২৪ রানের ইনিংস মুম্বাইয়ের জয়কে আরও সহজ করে দেয়।

৪ ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া মুম্বাই আছে পয়েন্ট তালিকার অষ্টম স্থানে। আর ৫ ম্যাচে তৃতীয় হার দেখা কলকাতার অবস্থান পাঁচে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।