ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রোহিত-গিলের সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের বড় লিড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, মার্চ ৮, ২০২৪
রোহিত-গিলের সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের বড় লিড

আগের দিন দারুণ শুরু করা ইনিংসকে দ্বিতীয় দিনে বড় সংগ্রহে পরিনত করেন রোহিত শর্মা ও শুভমান গিল। দুইজনেই পান সেঞ্চুরির দেখা।

সঙ্গে দেবদুত পাডিক্কাল ও সারফারাজ খানের ফিফটিতে ধর্মশালা টেস্টের দ্বিতীয় দিন নিজেদের করে নিয়েছে ভারত।

প্রথম ইনিংসে ৮ উইকেটে ৪৭৩ রান করে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত। ২৫৫ রানে এগিয়ে আছে তারা। প্রথম দিন নিজেদের প্রথম ইনিংসে ইংল্যান্ড গুটিয়ে যায় ২১৮ রান করে।  

১ উইকেটে ১৩৫ রান নিয়ে দিন শুরু করে ভারত। ফিফটি হাঁকানো রোহিত এদিন পান সেঞ্চুরির দেখা। তাকে সঙ্গ দেওয়া গিলও হাঁকান শতক। দ্বিতীয় উইকেটে ২৪৪ বলে ১৭১ রান যোগ করেন তারা। রোহিতকে বোল্ড করে এই জুটি ভাঙেন বেন স্টোকস। ১৬২ বলে ১০৩ রান করে বিদায় নেন তিনি। এরপর বেশিক্ষণ থিতু হতে পারেননি গিলও। ১৫০ বলে ১১০ রান করেন তিনি।  

তৃতীয় উইকেটে আবারও বড় জুটি গড়েন পাডিক্কাল ও সারফারাজ। ৫৫ বলে ফিফটি পূর্ণ করা সরফরাজ অবশ্য উইকেট হারান ৫৬ রানে। আর পাডিক্কালও ফিফটি হাঁকিয়ে ৬৫ রানে বিদায় নেন। বাকিদের থেকে উল্লেখযোগ্য কোনো রান আসেনি। তবে শেষদিকে এসে লড়ে যাচ্ছেন কুলদীপ যাদব ও জসপ্রিত বুমরাহ। কুলদিপ ৫৫ বলে ২ চারে ২৭ রানে অপরাজিত আছেন। তার সমান বলে ২টি চারে ১৯ রানে অপরাজিত আছেন বুমরাহ।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, মার্চ ০৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।