ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাইফের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংককে হারাল শেখ জামাল

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
সাইফের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংককে হারাল শেখ জামাল

ব্যাট হাতে সেঞ্চুরি পেলেন সাইফ হাসান। অল্প অল্প করে রান করলেন বাকি ব্যাটাররাও।

রান তাড়ায় নেমে দুবার জীবন পেয়ে হাফ সেঞ্চুরি করলেন তামিম ইকবাল। বাকি ব্যাটারদের কেউই সেভাবে পারলেন না হাল ধরতে। সহজ জয় পেল শেখ জামাল।  

শনিবার মিরপুরের শের বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৭৩ রানের বড় ব্যবধানে হারিয়েছে শেখ জামাল। শুরুতে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২৯২ রান করে তারা। ওই রান তাড়া করতে নেমে সব উইকেট হারিয়ে ২১৯ রানের বেশি করতে পারেনি প্রাইম ব্যাংক। ৯ ম্যাচে ৭ জয় নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে আছে শেখ জামাল। এক ম্যাচ কম জিতে প্রাইম ব্যাংক আছে চারে।  

টস হেরে ব্যাট করতে নামা শেখ জামাল ৯১ রানের উদ্বোধনী জুটি পায়। ৫৫ বলে ৪৩ রান করা সৈকত আলীকে ফিরিয়ে এই জুটি ভাঙেন রুবেল হোসেন। এরপর ৯৩ রানের জুটি গড়েন ফজলে মাহমুদ রাব্বি ও সাইফ হাসান। ৬০ বলে ৪২ রান করে রান আউট হন ফজলে মাহমুদ রাব্বি।  

তবে হাফ সেঞ্চুরি পেরিয়েও ছুটতে থাকেন সাইফ হাসান। লিস্ট ‘এ’ ক্রিকেটে নিজের নবম সেঞ্চুরি পান তিনি। শেষ অবধি ১২ চার ও ৩ ছক্কায় ১২০ বলে ১১৫ রান করে হাসান মাহমুদের বলে হিট উইকেট হয়ে সাজঘরে ফেরেন সাইফ। শেষ দিকে ইয়াসির আলি ২২ বলে ২৭ ও জিয়াউর রহমান ৩২ বলে করেন ৩৯ রান। ১০ ওভারে ৬৪ রান দিয়ে তিন উইকেট পান প্রাইম ব্যাংকের হাসান মাহমুদ।  

রান তাড়ায় নেমে দুই দফা জীবন পান তামিম ইকবাল। তার ক্যাচ ছাড়েন শেখ জামালের ফিল্ডাররা। শেষ অবধি ৭০ বলে ৬৯ রান করে তিনিই দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। ৪৮ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান আসে মোহাম্মদ মিঠুনের ব্যাটে। ১০ ওভারে ৫৩ রান দিয়ে চার উইকেট নেন শেখ জামালের টিপু সুলতান।  

এদিকে ফতুল্লায় লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৮ উইকেটের বড় জয় পেয়েছে আবাহনী লিমিটেড। শুরুতে ব্যাট করে স্রেফ ৯৯ রানে অলআউট হয়ে যায় রূপগঞ্জ। ওই রান ১০ ওভার ৪ বলেই টপকে যায় আবাহনী।  

রূপগঞ্জের ইনিংসে রীতিমতো ধস নামিয়ে দিয়েছেন তানজিম হাসান সাকিব। ৭ ওভার ৩ বল হাত ঘুরিয়ে ২৩ রান দিয়ে ৫ উইকেট নেন তানজিম হাসান সাকিব। ৬ ওভারে ২৯ রান দিয়ে তিন উইকেট পান শরিফুল ইসলাম। রূপগঞ্জের হয়ে ১৪ বল খেলে ১৮ রান করেন শামীম পাটোয়ারী। ৬০ বল খেলে ১৫ রান করেন মাশরাফি বিন মুর্তজা।  

রান তাড়ায় নেমে সহজেই জেতে আবাহনী। যদিও তারা হারায় নাঈম শেখ ও তাওহীদ হৃদয়ের উইকেট। তবে ১৮ বলে ৪৮ রানের ঝড়ো ইনিংস খেলে মোসাদ্দেক ও ৩৪ বলে ৩৭ রান করে দলের জয় নিশ্চিত করেন এনামুল হক বিজয়।  

বাংলাদেশ সময় : ১৭২৩ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।