ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আর্মি ক্যাম্পে অভিনব পদ্ধতিতে পাকিস্তান ক্রিকেট দলের অনুশীলন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
আর্মি ক্যাম্পে অভিনব পদ্ধতিতে পাকিস্তান ক্রিকেট দলের অনুশীলন

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এক অভিনব অনুশীলন শুরু করেছে পাকিস্তান ক্রিকেট দল। কাকুলে অবস্থিত দেশটির সেনাবাহিনী ক্যাম্পে ক্রিকেট দল নিজেদের প্রস্তুত করছে বিভিন্ন পদ্ধতির অনুশীলনের মাধ্যমে।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে পিসিবির দেওয়া ভিডিও ফুটেজে দেখা যায় প্রাচীন পদ্ধতিতে যেভাবে সেনা সদস্যরা নিজেদের ফিটনেস ধরে রাখার জন্য অনুশীলন করতো একইভাবে পাকিস্তানি ক্রিকেট দলের সদস্যরা অনুশীলন করছে। দেখা যায় পাথর হাতে নিয়ে তারা দৌঁড়াচ্ছে। কিংবা দড়ি দিয়ে অভিনব অনুশীলন করছে।  

এমন অনুশীলন ফিটনেস ধরে রাখার জন্য অনেক গুরুত্বপূর্ণ বলে ভিডিও ফুটেজে বলেন দলের পেসার হাসান আলি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের এমন প্রস্তুতি অনেক কাজে দেবে বলে জানান তিনি। মূলত স্ট্যান্ডার্ড ফিটনেস ধরে রাখার জন্য পিসিবির এই আয়োজন। গত বছরের ফেব্রুয়ারিতে যেটি নিয়ে কথা বলেছিলেন দলটির সাবেক অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। এক স্পোর্টস চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, পাকিস্তানি খেলোয়াড়দের আন্তর্জাতিক ম্যাচ খেলার মতো ফিটনেস নেই।

হাফিজের কথা হয়তো ভালো করেই আমলে নিয়েছেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। আর তার নির্দেশ অনুসারে মার্চ এবং এপ্রিলে সেনাবাহিনী ক্যাম্পে অনুশীলন করছে পাকিস্তান দল। নিজেদের ফিটনেস স্ট্যান্ডার্ড ঠিক করার জন্য তারা চেষ্টা চালিয়ে যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।