ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রান উৎসবের ম্যাচে দিল্লিকে হারিয়ে মুম্বাইয়ের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৪
রান উৎসবের ম্যাচে দিল্লিকে হারিয়ে মুম্বাইয়ের প্রথম জয়

এবারের আইপিএলে অবশেষে জয়ের মুখ দেখলো টানা তিন হারে বিধ্বস্ত মুম্বাই ইন্ডিয়ান্স। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে রীতিমতো রান উৎসব করেছে তারা।

জবাবে দিল্লিও কম যায়নি। তারাও চড়েছে রানপাহাড়ে। কিন্তু টপকাতে পারেনি মুম্বাই-বাধা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আজ দিল্লিকে ২৯ রানে হারিয়েছে স্বাগতিকরা। আগে ব্যাট করে ৫ উইকেটে ২৩৪ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় মুম্বাই। যা তাদের ইতিহাসেই তৃতীয় সর্বোচ্চ স্কোর। এবারের আসরেই তারা সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ২৪৬ রান করেছিল।  

আগের তিন ম্যাচে প্রত্যাশা পূরণ না করলেও আজ রানের ফোয়ারা ছুটিয়েছেন মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা ও ঈশান কিশান। এর মধ্যে ২৭ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৪৯ রান করে বিদায় নেন রোহিত। আর কিশান ফেরেন ২৩ বলে ৪ চার ও ২ ছক্কায় ৪২ রান করে। দুজনকেই ফেরান দিল্লির ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল। তিনে নামা সূর্যকুমার যাদব দীর্ঘদিন পর মাঠে ফিরলেও রানের খাতা খুলতে পারেননি।

টানা হারে সমালোচনার মুখে পড়া হার্দিক পান্ডিয়া আর রানের দেখা পেয়েছেন। কিন্তু আজও মন্থর ব্যাটিং করেছেন তিনি। ৩৩ বলে ৩৯ রান করে ১৮তম ওভারে বিদায় নেন মুম্বাই অধিনায়ক। তবে অন্যপ্রান্তে ঝড় তুলেছেন টিম ডেভিড। এই অজি ব্যাটারের ব্যাটিং তাণ্ডবে রান উঠতে থাকে ঝড়ের গতিতে। ২১ বলে ৪৫ রান করে ফিফটির অপেক্ষায় ছিলেন ডেভিড। কিন্তু আসল ঝড়ের তখনও বাকি।  

প্রোটিয়া পেসার এনরিখ নরকিয়ার করা শেষ ওভারের সবগুলো বলকেই বাউন্ডারি ছাড়া করেন রোমারিও শেফার্ড। যার মধ্যে ৪টিই ছক্কা, বাকি দুটি বাউন্ডারি। ওভারটিতে মোট ৩২ রান আসে। মাত্র ১০ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন শেফার্ড। মুম্বাই ততক্ষণে পেয়ে যায় বিশাল পুঁজি।

জবাবে ৮ উইকেটে ২০৫ রান তুলতে পারে দিল্লি। দলটির ওপেনার পৃথ্বী শ ৪০ বলে ৬৬ রান করেন। কিন্তু তার ওপেনিং সঙ্গী ডেভিড ওয়ার্নার ফেরেন ১০ রান করে। এরপর অভিষেক পোরেল ট্রিস্টান স্টাবস মিলে তাণ্ডব চালান। অভিষেক ২১ বলে ৪১ রান করে ফিরলেও স্টাবস টিকে থাকেন শেষ পর্যন্ত। ২৫ বলে ৩ চার ও ৭ ছক্কায় ৭১ রানের বিধ্বংসী এক ইনিংস খেলেন তিনি। কিন্তু বাকি আর কেউ তাকে সঙ্গ দিতে পারেননি।

৪ ম্যাচে এক জয়ে ২ পয়েন্ট নিয়ে আটে আছে মুম্বাই। সবার নিচে থাকা দিল্লির সংগ্রহও ২ পয়েন্ট। কিন্তু তারা খেলে ফেলেছেন ৫ ম্যাচ। ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রাজস্থান রয়্যালস। দুইয়ে থাকা কলকাতা অর্জন করেছেন ৬ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।