ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তেওয়াতিয়া-কিশোরের কাঁধে চড়ে গুজরাটের জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪
তেওয়াতিয়া-কিশোরের কাঁধে চড়ে গুজরাটের জয়

স্পিনে নাকাল হয়ে ১৪২ রানেই গুটিয়ে যায় পাঞ্জাব কিংস। সেই রান পেরোনোর কাজটা অবশ্য সহজ হয়নি গুজরাট টাইন্সের জন্য।

তবে টিকে থেকে পাঁচ বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে পৌঁছান রাহুল তেওয়াতিয়া। তার অপরাজিত ৩৬ রানের ইনিংসে পাঞ্জাবকে ৩ উইকেটে হারিয়েছে গুজরাট।

মুল্লানপুরে টস জিতে ব্যাট করতে নেমে পাঞ্জাবের শুরুটা হয় দারুণ। উদ্বোধনী জুটিতে ৫২ রান যোগ করেন  প্রাভসিমরান ও স্যাম কারান। ২১ বলে ৩৫ করা প্রাভসিমরানকে ফিরিয়ে গুজরাট ব্রেকথ্রু পায় মোহিত শর্মার কল্যাণে। এরপর পাঞ্জাবের ব্যাটিং লাইনআপ ভেঙে দেওয়ার কাজটি করেন স্পিনাররা। যেখানে সাই কিশোর ৪ ওভারে ৩৩ রান দিয়ে একাই শিকার করেন ৪ উইকেট। নুর আহমেদ ২০ রান দিয়ে দুটি, রশিদ ১৫ রান দিয়ে নেন একটি উইকেট। শেষ দিকে হারপ্রীত ব্রারের ১২ বলে ২৯ রানের ক্যামিও ইনিংসে লড়াই করার মতো পুঁজি দাঁড় করায় পাঞ্জাব।

আইপিএলের তুলনায় লক্ষ্য খুব একটা বেশি না হলেও তাড়াহুড়ো করেনি গুজরাট। ১ উইকেটে ৭৭ রান থেকে  ৪ উইকেটে ১০৪ রান হারিয়ে ফেলায় জমে ওঠে প্রতিদ্বন্দ্বিতা। ম্যাচ  শেষ ওভারে গেলেও তেওয়াতিয়ার কারণে ম্যাচ থেকে ছিটকে যায় পাঞ্জাব। ১৮ বলে ৭ চারে ৩৬ রান করেন তেওয়াতিয়া। এছাড়া শুভমান গিল ৩৫ ও সাই সুদর্শন করেন ৩১ রান। পাঞ্জাবের হার্শাল প্যাটেল সর্বোচ্চ তিনটি ও লিয়াম লিভিংস্টোন নেন দুটি উইকেট।

এই জয়ে ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে আছে গুজরাট। সমান ম্যাচে চার পয়েন্ট নিয়ে নয়ে পাঞ্জাব।

বাংলাদেশ সময় : ০০১১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad