ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে জ্যোতি, আটে রাবেয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে জ্যোতি, আটে রাবেয়া

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলেই ক্যারিয়ারসেরা র‍্যাংকিংয়ে পা রেখেছেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ও স্পিনার রাবেয়া খাতুন।  

যদিও সেই ম্যাচে খুব একটা সুখকর স্মৃতি নেই বাংলাদেশের।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ৪৪ রানে হেরে সিরিজ শুরু করে টাইগ্রেসরা। বল হাতে সেই ২৩ ম্যাচে ৩ উইকেট নিয়ে দলের সেরা বোলার ছিলেন রাবেয়া। এমন দুর্দান্ত পারফরম্যান্সে ক্যারিয়ারসেরা র‍্যাংকিংয়ে পৌঁছেছেন তিনি। আট ধাপ এগিয়ে টি-টোয়েন্টির সেরা বোলারদের মধ্যে আটে আছেন এই লেগ স্পিনার।

পেসার মারুফা আক্তারও সেদিন দারুণ বোলিং করেন। ৩ ওভারে ১৩ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। দুটো উইকেটই আসে ইনিংসের শেষ ওভারে। যার ফলে ১১ ধাপ এগিয়ে ৩২-এ উঠেছেন ডানহাতি এই পেসার।

ভারতের দেওয়া ১৪৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে জ্যোতি ছাড়া বাংলাদেশের আর কোনো ব্যাটারই ছন্দে ছিলেন না সেদিন। ৪৮ বলে ৫ চার ও ১ ছক্কায় ৫১ রান করে আউট হন তিনি। যা তাকে ব্যাটারদের র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে দিয়েছে। বর্তমানে ১৩ নম্বরে আছেন বাংলাদেশ অধিনায়ক। যা তার ক্যারিয়ারসেরা।

এদিকে তিন উইকেট নিয়ে ম্যাচসেরা হওয়া ভারতের রেনুকা সিং চার ধাপ এগিয়ে আছেন চারে। এক ধাপ এগিয়ে দুইয়ে উঠেছেন আরেক ভারতীয় স্পিনার দীপ্তি শর্মা। বোলারদের মধ্যে শীর্ষে আছেন ইংল্যান্ডের সোফি একলেস্টন এবং ব্যাটারদের মধ্যে শীর্ষে অস্ট্রেলিয়ার বেথ মুনি।

বাংলাদেশ সময়: ১৮১৮ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।