ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

র‌্যাংকিংয়ে উন্নতি বাবর-আফ্রিদির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, মে ১, ২০২৪
র‌্যাংকিংয়ে উন্নতি বাবর-আফ্রিদির

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফরম্যান্স করেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। যার বদৌলতে র‌্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে শীর্ষ চারে জায়গা করে নিয়েছেন তিনি।

 

আইসিসির সাপ্তাহিক র‌্যাংকিং হালনাগাদে দেখা যায় ১০ রেটিং পয়েন্ট বেড়েছে বাবরের। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৪৪ বলে ৬৯ রানের ইনিংস খেলে দলের জয়ে অবদান রাখেন তিনি। ২-২ সমতায় শেষ হওয়া সিরিজে চার ইনিংস ব্যাটিং করে মোট ১২৫ রান করেন পাকিস্তানি অধিনায়ক। যে কারণে রেটিং বেড়ে তার পয়েন্ট এখন ৭৬৩।

তালিকায় শীর্ষে থাকা ভারতের সূর্যকুমার যাদবের পয়েন্ট ৮৬১। ৮০২ পয়েন্ট নিয়ে দুইয়ে ইংল্যান্ডের ফিল সল্ট। তিনে থাকা বাবরের সতীর্থ মোহাম্মদ রিজওয়ানের পয়েন্ট ৭৮৪।

বড় লাফ দিয়েছেন টিম সাইফার্ট। শেষ ম্যাচে ৩৩ বলে ৫২ রান করা কিউই ওপেনার সাত ধাপ এগিয়ে অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডের সঙ্গে যৌথভাবে ১৭তম স্থানে আছেন। এছাড়া ১০ ধাপ এগিয়েছেন পাক ব্যাটার ফখর জামান। সিরিজে ১০৪ রান করে তিনি এখন ৬২ নম্বরে।

বোলারদের মধ্যে উন্নতি করেছেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। ৮ উইকেট নিয়ে তিনি তিন ধাপ এগিয়ে আফগানিস্তানের ফজল হক ফারুকির সঙ্গে যৌথভাবে আছেন ১৪ নম্বরে। নিউজিল্যান্ডকে এই সিরিজে নেতৃত্ব দেওয়া মাইকেল ব্রেসওয়েল বোলারদের র‍্যাঙ্কিংয়ে ১৩ ধাপ এগিয়ে ৫৫তম স্থানে উঠেছেন।

টি-টোয়েন্টি বোলারদের শীর্ষস্থান ধরে রেখেছেন ইংল্যান্ডের আদিল রশিদ। আর অলরাউন্ডারদের মধ্যে সবার ওপরে যথারীতি সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মে ০১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।