ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, মে ১১, ২০২৪
নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ

তিন ফরম্যাটের সিরিজ খেলতে চলতি বছরের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ। সিরিজটির সূচি ইতোমধ্যে প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ ছাড়াও ঘরের মাঠে দলটি খেলবে দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষেও।  

সবশেষ ২০২২ সালে ওয়েস্ট ইন্ডিজ খেলতে গিয়েছিল বাংলাদেশ। সেবার ওয়ানডেতে স্বাগতিকদের হোয়াইটওয়াশ করলেও টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে হারতে হয়েছে তাদের। এবার সেটির প্রতিশোধ নিতেই দেশটিতে সফর করবে টাইগাররা।

আগামী ২২ নভেম্বর প্রথম টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফর। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি গড়াবে অ্যান্টিগায়। ৩০ নভেম্বর দ্বিতীয় টেস্টটি অনুষ্ঠিত হবে জ্যামাইকায়। এরপর ৮, ১০ ও ১২ নভেম্বর যথাক্রমে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের ওয়ানডে। টি-টোয়েন্টি সিরিজ খেলতে সেন্ট ভিনসেন্ট যাবে দুই দল। সেখানে আগামী ১৫, ১৭ ও ১৯ ডিসেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি হবে।

ক্যারিবিয়দের দক্ষিণ আফ্রিকা সিরিজ দুই ভাগে হবে। প্রথম ভাগে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। আবার বিশ্বকাপের পর আগস্টে হবে দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি। এরপর ইংলিশদের বিপক্ষে অক্টোবর-নভেম্বরে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, মে ১১, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।