ঢাকা, বৃহস্পতিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জুন ২০২৪, ২৮ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ফখর-রিজওয়ানের ব্যাটে আইরিশদের হারাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৩ ঘণ্টা, মে ১৩, ২০২৪
ফখর-রিজওয়ানের ব্যাটে আইরিশদের হারাল পাকিস্তান

আয়ারল্যান্ডের ছুড়ে দেওয়া বড় লক্ষ্যের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে না পারলেও ফখর জামান ও মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে ঘুরে দাঁড়ায় পাকিস্তান। বিধ্বংসী ব্যাটিংয়ে আইরিশদের উড়িয়ে ১৯ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় নিশ্চিত করে তারা।

 

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডাবলিনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হরিয়ে ১৯৩ রান করে আয়ারল্যান্ড। এই রান ১৯ বল হাতে রেখেই পেরিয়ে যায় সফরকারীরা।

বৃষ্টির কারণে দেরিতে শুরু হওয়া ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ৩ ওভারে ২৭ রান তুলে ফেলে আয়ারল্যান্ড। চতুর্থ ওভারে দুই ওপেনার অ্যান্ডি বালবার্নি ও পল স্টার্লিংকে ফিরিয়ে ব্রেকথ্রু আনেন শাহিন শাহ আফ্রিদি। এই ধাক্কা সামলে তৃতীয় উইকেটে হ্যারি টেক্টরের সঙ্গে ৪৭ বলে ৬২ রানের জুটিতে দলকে এগিয়ে নেন টাকার। ২৮ বলে ৩২ রান করে টেক্টর বিদায় নিলে ভাঙে জুটি।

লড়তে থাকা টাকার চতুর্থ উইকেটে ২২ বলে ৪১ রানের জুটি গড়েন কার্টিস ক্যাম্পারের সঙ্গে। পাঁচে নামা ক্যাম্পার ১৩ বলে ২ ছক্কা ও একটি চারে করেন ২২ রান। তবে অপরপ্রান্তে ফিফটি তুলে নেন টাকার। যদিও আর ১ রান ‍যোগ করতেই হারান উইকেট। এরপর জর্জ ডকরেলের ৮ বলে ১৫ ও গ্যারেথ ডেলানির ১০ বলে অপরাজিত ২৮ রানের ক্যামিওতে দুইশর কাছাকাছি যায় আইরিশরা।

রান তাড়ায় নেমে ইনিংসের তৃতীয় বলে ক্যাম্পারের দারুণ ক্যাচে ফেরেন সাইম আইয়ুব। পরের ওভারে গ্রাহাম হিউমের বলে বাবর আজম বিদায় নেন শূন্য রানে। জোড়া উইকেট হারানো পাকিস্তানের হাল ধরেন ফখর ও রিজওয়ান। ৭৮ বলে ১৪০ রানের জুটি গড়ে দলকে নিয়ে যান জয়ের কাছে। এই সংস্করণে তৃতীয় উইকেটে যা পাকিস্তানের সর্বোচ্চ রানের জুটি।  

দুজনেই পান ফিফটির দেখা। ৪০ বলে ৬টি করে চার ও ছক্কায় ৭৮ রানের ইনিংস খেলেন ফখর। রিজওয়ান দলের জয় নিয়ে ফেরেন ৪৬ বলে ৭৫ রানের ইনিংস খেলে। ৪টি ছক্কা ও ৬টি চারে সাজানো ইনিংসে ম্যাচ সেরার পুরস্কার জেতেন তিনিই। শেষে তাকে সঙ্গ দেওয়া আজম খান ১০ বলে ৪ ছক্কা ও এক চারে ৩০ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশ সময়: ০১২৩ ঘণ্টা, মে ১৩, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।