ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

উগান্ডার অধিনায়ককে ছাড়িয়ে গেলেন বাবর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, মে ১৩, ২০২৪
উগান্ডার অধিনায়ককে ছাড়িয়ে গেলেন বাবর

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি জয় কার? অবাক করা ব্যাপার হলেও, এতদিন এই রেকর্ডটি দখলে ছিল উগান্ডার ব্রায়ান মাসাভার। অবশ্য পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সঙ্গে রেকর্ড ভাগ করে নিয়েছিলেন তিনি।

এবার সেই মাসাবাকে ছাড়িয়ে গেলেন বাবর।

গতকাল আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচটি জিতে নিয়েছে পাকিস্তান। আগে ব্যাট করে আইরিশরা ৭ উইকেটে ১৯৩ রানের বড় সংগ্রহ দাঁড় করায়। জবাবে ৩ ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সফরকারীরা। ১৪০ রানের জুটি গড়ে যে জয়ে মূল ভূমিকা পালন করেন মোহাম্মদ রিজওয়ান (৭৫*) ও ফখর জামান (৭৮)।  

ম্যাচে ব্যাট হাতে ডাক মারলেও অধিনায়ক হিসেবে ঠিকই রেকর্ড গড়েন বাবর। এটি পাকিস্তানের অধিনায়ক হিসেবে তার ৪৫তম টি-টোয়েন্টি জয়। ৪৪টি জয় নিয়ে তার পেছনে পড়ে গেছেন উগান্ডার অধিনায়ক মাসাবা।  

৪২ জয় নিয়ে তালিকার তিনে আছেন ইংল্যান্ডের সাবেক অধিনাক ইয়ন মরগান। চারে থাকা আফগানিস্তানের সাবেক অধিনায়ক আসগর আফগানের ঝুলিতে আছে সমান ৪২টি জয়। ৪১টি করে জয় নিয়ে তার পরের দুই অবস্থানে আছেন যথাক্রমে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বর্তমান অধিনায়ক রোহিত শর্মা।

বাংলাদেশ সময়: ১২১৩ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।