ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

তবুও কেন আস্থা রাখা হলো লিটন দাসের ওপর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মে ১৪, ২০২৪
তবুও কেন আস্থা রাখা হলো লিটন দাসের ওপর

ফর্মটা এমনিতেই খুব একটা ভালো যাচ্ছিল না লিটন দাসের। তাকে বাদ দেওয়া হয় জিম্বাবুয়ের বিপক্ষে শেষ দুই টি-টোয়েন্টির একাদশ থেকেই।

শেষ অবধি ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে লিটন দাস জায়গা পান কি না, সেটিই ছিল প্রশ্ন। তবে তাকে রেখেই ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।  

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচে যথাক্রমে ১, ২৩ ও ১২ রান করে একাদশ থেকে ছিটকে যান। অফ ফর্মে থাকার পরও কেন লিটনের ওপর আস্থা রাখা হলো? মঙ্গলবার মিরপুরে দল ঘোষণার সময় এমন প্রশ্ন ছিল প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপুর কাছে।

উত্তরে তিনি বলেন, ‘লিটনকে যে ম্যাচে যুক্ত করতে পারিনি সেটা সিরিজ ডিসাইডং ম্যাচ ছিল। সেখানে চিন্তা করতে হয়েছে শুধু একজন ওপেনার না সেখানে উইকেটকিপিং দিকটাও আছে। সেক্ষেত্রে আরেকটা বিকল্প ওপেন করার ক্ষেত্রে এনামুল হক বিজয়ের নাম চিন্তা করেছি। ’

‘আর এই ফর্মের ঘাটতির পরও আমরা লিটনের ওপর আস্থা রেখেছি। ওকে নিয়ে কাজ করা হচ্ছে, কিভাবে সে এগিয়ে আসতে পারে। বল সিলেকশন ও শট সিলেকশনের ক্ষেত্রে লিটনকে নিয়ে কাজ করা হচ্ছে। ’

জিম্বাবুয়ের বিপক্ষে বেশ কয়েকজন ক্রিকেটারের ফর্মই চিন্তা বাড়িয়েছে বিসিবির জন্য। প্রতিবারই বড় টুর্নামেন্টের আগে অফ ফর্মে চলে যান বাংলাদেশের ক্রিকেটাররা। এ নিয়েও প্রশ্ন ছিল প্রধান নির্বাচকের কাছে।

তিনি বলেন, ‘বড় আসরে গেলেই বড় ক্রিকেটারের জন্য চাপ বাড়ে। জিম্বাবুয়ের সঙ্গে চাপ অনুভব করবে এটা না। বৈশ্বিক আসরেই তাদের সেই চাপটা থাকে। অনেক সময় অনেকে বড় মঞ্চে ভালো করে। ’

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মে ১৪, ২০২৪
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।