ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজের জয়ে শুরু 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, মে ২৪, ২০২৪
ওয়েস্ট ইন্ডিজের জয়ে শুরু 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় দিয়ে শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। জ্যামাইকার স্যাবাইনা পার্কে প্রথম টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের ২৮ রানে হারিয়েছে তারা।

টস হেরে ব্যাট করতে নেমে ক্যারিবীয়দের শুরুটা ছিল আগ্রাসী। জনসন চার্লস দ্রুত ফিরে গেলেও দ্বিতীয় উইকেটে কাইল মেয়ার্সকে (৩৪) নিয়ে ৭৯ রানের জুটি গড়েন অধিনায়ক ব্রেন্ডন কিং। তার ঝড় রানপাহাড়েরই ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু ১১ ওভারে ১১৫ রান করা ওয়েস্ট ইন্ডিজ ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে কেবল ১৭৫ রানের সংগ্রহ দাঁড় করায়। যা অবাক করার মতোই।

কিং-মেয়ার্স চলে যাওয়ার পর রোস্টন চেজ (৩২) ছাড়া কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। ৪৫ বলে ৬টি করে চার ও ছক্কায় ৭৯ রানে আউট হন কিং। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি  করে উইকেট নেন ওটনিল বার্টম্যান ও আন্দিলে ফেলুকায়ো।

ওয়েস্ট ইন্ডিজকে রানপাহাড় থেকে দূরে রাখলেও সেই লক্ষ্য পাড়ি দিতে পারেনি দক্ষিণ আফ্রিকা। ইনিংসের  এক বল বাকি থাকতেই ১৪৭ রানে গুটিয়ে যায় তারা। ওপেনার রিজা হেনড্রিকস ছাড়া আর কোনো ব্যাটারই দাঁড়াতে পারেননি। একপ্রান্ত আগলে রাখার চেষ্টায় শেষ পর্যন্ত ৫১ বলে সমান ৬টি করে চার ও ছক্কায় ৮৭ রানে থামেন হেনড্রিকস। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট নেন গুদাকেশ মোতি ও ম্যাথু ফোর্ড। দুই উইকেট শিকার ওবেদ ম্যাককয়ের।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, মে ২৪, ২০২৪
এএইচএস    
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।