ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে পেসারদের দাপট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, মে ২৪, ২০২৪
পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াডে পেসারদের দাপট

শেষ দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করল পাকিস্তান। সেটাও আইসিসির দেওয়া ডেডলাইনের একদিন আগে।

১৫ সদস্যের স্কোয়াডে বাবর আজমকে অধিনায়ক করা হলেও সহ-অধিনায়ক করা হয়নি কাউকে। এমনকি রিজার্ভ হিসেবে কারা থাকছেন সেই তালিকাও দেওয়া হয়নি।

পাকিস্তানের স্কোয়াড মানেই পেসারদের দাপট। এবারও এর ব্যতিক্রম হলো না। পাঁচ বিশেষজ্ঞ ফাস্ট বোলার নিয়ে বিশ্বকাপ খেলতে যাচ্ছে তারা। গতকালই পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভির কাছে চূড়ান্ত স্কোয়াডের তালিকা পাঠানো হয়। তবে দল নির্বাচন প্রক্রিয়া নিয়ে অসন্তোষ প্রকাশ করেন নির্বাচক কমিটির কিছু সদস্য। তারা দাবি করেন, দল নির্বাচনের সময় তাদের সঙ্গে সঠিক পরামর্শ করা হয়নি। তা শুনে সেই চূড়ান্ত স্কোয়াডে প্রত্যাখ্যান করেন নাকভি।

বর্তমানে ইংল্যান্ডে দলের সঙ্গে রয়েছেন দুই নির্বাচক ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ ইউসুফ। কোচ ও অধিনায়কের সঙ্গে বৈঠকের পর চেয়ারম্যানের কাছে চূড়ান্ত স্কোয়াডের তালিকা পাঠান তারা। কিন্তু তাতে নির্বাচক কমিটির অন্যান্য সদস্য- আব্দুল রাজ্জাক, আসাদ শফিক, বিলাল আফজালের মতামতকে গুরুত্ব দেওয়া হয়নি বলে মনে করেন নাকভি। তাই প্রত্যেকের মতামতকে বিবেচনা করে সাত সদ্যসের নির্বাচক কমিটিকে ফের দল নির্বাচনের আদেশ দেন তিনি।

শেষ মুহূর্তে দল দিলেও তেমন কোনো চমক নেই পাকিস্তানের স্কোয়াডে। ইংল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েছেন কেবল ইরফান খান ও আগা সালমান। ৬ জুন টুর্নামেন্টের যৌথ আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে পাকিস্তান। পরের ম্যাচে ৯ জুন তারা মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের। গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ কানাডা ও আয়ারল্যান্ড।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড : বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, ফখর জামান, ইফতিখার আহমেদ, উসমান খান, আজম খান, শাদাব খান, ইমাদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ আমির, নাসিম শাহ, হারিস রউফ, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, মে ২৪, ২০২৪

এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।