ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

পাকিস্তান শাহিনসের বিপক্ষে লিড নিয়েছে বাংলাদেশ এইচপি

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
পাকিস্তান শাহিনসের বিপক্ষে লিড নিয়েছে বাংলাদেশ এইচপি

প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয়টিতে দারুণ অবস্থায় আছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল। রেজাউর রহমান রাজা, রিপন মণ্ডলের হাত ধরে প্রথম ইনিংসে লিড পেয়েছে তারা।

এখন মাহমুদুল হাসান জয়ের ব্যাটে পাকিস্তান শাহিনসকে বড় লক্ষ্য দেওয়ার পথে আছে বাংলাদেশ।  

অস্ট্রেলিয়ায় পাকিস্তান শাহিনসের বিপক্ষে দুটি চারদিনের ম্যাচের দ্বিতীয়টিতে ১৬৩ রানে এগিয়ে আছে বাংলাদেশ এইচপি। প্রথম ইনিংসে ২৫৮ রানে অলআউট হয় তারা। পরে পাকিস্তান শাহিনসের সব উইকেট তুলে নেয় ১৭৯ রানে। দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় দিনশেষে ৩ উইকেটে ৮৪ রান করেছে বাংলাদেশ।  

৩৯ রানে দুই উইকেট হারিয়ে দ্বিতীয় দিন শুরু করে পাকিস্তান শাহিনস। এদিন শুরু থেকেই তাদের চাপে রাখেন রিপন মণ্ডল, রেজাউর রহমান রাজারা। ৩৮ বলে ৭ রান করা ওমর বিন ইউসুফকে ফিরিয়ে প্রথম উইকেট এনে দেন রাজা।  

সবমিলিয়ে ১৭ ওভার বল করে ৩৩ রান দিয়ে ৩ উইকেট পান তিনি। ২৪ ওভার দুই বলে ৭৭ রান দিয়ে সর্বোচ্চ চার উইকেট নেন রিপন মণ্ডল। এছাড়া হাসান মুরাদ ও মারুফ মৃধা পান একটি উইকেট।  

পাকিস্তানের কোনো ব্যাটার হাফ সেঞ্চুরিও করতে পারেননি। দলের পক্ষে  ৭৫ বলে সর্বোচ্চ ৪৮ রান করেন কামরান গোলাম। ৭৩ বলে ৩০ রান আসে তায়েব তাহিরের ব্যাট থেকে,  ৪৮ বলে ২৫ রান করেন ওমর আমিন।  

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে এখন অবধি খুব একটা খারাপ করেনি বাংলাদেশ এইচপি। ৯ বলে ৭ রান করে ওপেনার পারভেজ হোসেন ইমন আউট হয়ে গেছেন। তবে আরেক ওপেনার মাহমুদুল হাসান জয় ৭৮ বলে ৩৯ রানে অপরাজিত আছেন।  

৬১ বলে ২৫ রান করে অমিত হাসান ও প্রথম বলেই সাজঘরে ফিরেছেন হাসান মুরাদ। জয়ের সঙ্গে ৭ বলে ৮ রান করা আইচ মোল্লা তৃতীয় দিন শুরু করবেন।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।