ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দুই উইকেট হারানোর পর সাদমানের হাফ সেঞ্চুরি, মুমিনুলও কাছাকাছি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
দুই উইকেট হারানোর পর সাদমানের হাফ সেঞ্চুরি, মুমিনুলও কাছাকাছি

আগের দিনের উইকেট না হারানোর স্বস্তি উবে যায় দ্রুতই। এরপর হাল ধরেন সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্ত।

দুজনের জুটিতে রান এলো কম, বড়ও হলো না খুব বেশি। প্রথম সেশনের বাকি সময়টা মুমিনুল হককে সঙ্গে নিয়ে কাটিয়ে দিয়েছেন সাদমান। শেষ বলে হাঁকানো চারে হাফ সেঞ্চুরি পূর্ণ হয়েছে সাদমানের, মুমিনুলও আছেন কাছাকাছি।

রাউয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। ৬ উইকেটে ৪৪৮ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। তৃতীয় দিনের প্রথম সেশন অবধি ২ উইকেট হারিয়ে ১৩৪ রান করেছে বাংলাদেশ।

কোনো উইকেট না হারানোর স্বস্তি নিয়ে তৃতীয় দিন শুরু করে বাংলাদেশ। কিন্তু সেটি খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৫৮ বলে ১২ রান করে নাসিম শাহর বলে উইকেটের পেছনে ক্যাচ দেন জাকির হাসান, বাঁদিকে ঝাঁপিয়ে প্রায় প্রথম স্লিপে দাঁড়ানো ফিল্ডারের সামনে থেকে দুর্দান্ত ক্যাচ নেন মোহাম্মদ রিজওয়ান।

৩১ রানের উদ্বোধনী জুটি ভাঙার পর উইকেটে আসেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার ও সাদমানের জুটিতে রানের গতি একদমই কমে আসে। এই জুটিও অবশ্য দীর্ঘসময় স্থায়ী হয়নি। ৪২ বলে ১৬ রান করে খুররাম শেহজাদের বলে বোল্ড হয়ে যান শান্ত।  

লাঞ্চ বিরতির আগের বাকি সময়টুকু মুমিনুলকে সঙ্গে নিয়ে কাটিয়ে দিয়েছেন সাদমান। লম্বা সময় ধরে উইকেটে থাকা সাদমান লাঞ্চে যাওয়ার ঠিক আগের বলে বাউন্ডারি হাঁকিয়ে নিজের হাফ সেঞ্চুরি করেছেন। ১২৩ বলে ৬ চারে ৫৩ রানে সাদমান ও মুমিনুল অপরাজিত আছেন ৬৬ বলে ৪৫ রান করে।

বাংলাদেশ সময় : ১৪০৮ ঘণ্টা, ২৩ আগস্ট, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।