ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ক্যালিসকে সুযোগ দিতে চায় প্রোটিয়ারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মে ৪, ২০১৪
ক্যালিসকে সুযোগ দিতে চায় প্রোটিয়ারা জ্যাক ক্যালিস

জোহানেসবার্গ: টেস্ট ক্রিকেট থেকে গত বছর অবসর নিলেও ২০১৫ সালের বিশ্বকাপে খেলার আকাঙ্ক্ষা পুষে রেখেছেন জ্যাক ক্যালিস। আর আকাঙ্ক্ষা পূরণে তাকে সুযোগ দিতে চায় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

নির্বাচকদের আহ্বায়ক এন্ড্রু হাডসন জানালেন, জুলাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে এই অলরাউন্ডারের জায়গা হতে পারে।

২০১২ সালের ফেব্রুয়ারি থেকে গত বছরের নভেম্বরের মধ্যে একটিও ওয়ানডে না খেলা ক্যালিস সম্প্রতি পাকিস্তান ও ভারতের বিপক্ষে হোম সিরিজ দিয়ে এই ফরম্যাটে ফিরেছিলেন। বিশ্বকাপে দলের অংশ হওয়ার লক্ষ্য নিয়ে আরও বেশি ম্যাচ খেলার মনোবাসনা জানান তিনি।

টেলিগ্রাফ’কে হাডসন বললেন,‘একজন নির্বাচকের দৃষ্টিতে দেখলে পরে ক্যালিসকে নিয়ে শঙ্কা থাকার কথা নয়। তাকে প্রথমে আমরা পারফর্ম করা দেখতে চাই, এরপরই দলে আসবে। এখন থেকে বিশ্বকাপ পর্যন্ত আমরা ২৫টি ওয়ানডে খেলতে পারব, তাই ভালো সুযোগ আছে। ক্যালিস থাকবে সেখানে (শ্রীলঙ্কা)। শ্রীলঙ্কা মিশন শেষ করে আমরা জিম্বাবুয়ে সফরে যাব। ’

হাডসন আরও যোগ করেন,‘ক্যালিস সাধারণ কোনো ক্রিকেটার নয়। যে কোনো ফরম্যাটেই দলে ভারসাম্য আনতে পারে। আজকাল ব্যাটিং অলরাউন্ডার সচরাচর দেখা যায় না। আমাদের মাথায় ও আছে, কিন্তু ভালো ফর্মে থাকার প্রমাণ দিতে হবে। আর আন্তর্জাতিক মঞ্চে ও সেটাই চায়। ’

শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে প্রোটিয়ারা। আর এই মার্চে গ্রায়েম স্মিথের অবসরের পর টেস্ট অধিনায়কত্বেও পরিবর্তন আনতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ৪ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।