ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

উত্তরাঞ্চলের রানের পাহাড়ে ছুটছে মধ্যাঞ্চল

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, মে ৪, ২০১৪
উত্তরাঞ্চলের রানের পাহাড়ে ছুটছে মধ্যাঞ্চল

সাভার: আগের দিন ফরহাদ হোসেনের সেঞ্চুরি এবং হামিদুল ইসলাম ও জুনাইদ সিদ্দিকীর হাফ সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ছিল বিসিবি উত্তরাঞ্চল। দ্বিতীয় দিন দলের সংগ্রহ আরও ভারী করতে বড় অবদান রাখলেন ফরহাদ রেজা ও তানভির হায়দার।

ওয়ালটন মধ্যাঞ্চলের অধিনায়ক মাহমুদউল্লাহর ঘূর্ণিতে গুটিয়ে যাওয়ার আগে ৪৫৭ রান করে তারা। জবাবে তিন উইকেট হারিয়ে ১১৬ রানে দিন শেষ করেছে প্রথম আসরের চ্যাম্পিয়নরা।

দ্বিতীয় দিন শেষে,
বিসিবি উত্তরাঞ্চল: প্রথম ইনিংস- ৪৫৭/১০
ওয়ালটন মধ্যাঞ্চল: প্রথম ইনিংস- ১১৬/৩

চার উইকেটে ২৮৭ রানে রোববারের খেলা শুরু করেছিল উত্তরাঞ্চল। ১ রানে তানভির ও নাসির হোসেন ১১ রানে খেলতে নামেন। দুজনে শক্ত প্রতিরোধ গড়েছিলেন। কিন্তু ইলিয়াস সানির কাছে ৩৬ রানে বোল্ড হতে হয় নাসিরকে। এরপর তানভিরকে নিয়ে ৮১ রানের জুটি গড়েন ফরহাদ রেজা। এই অলরাউন্ডারকে এক রানের জন্য হাফ সেঞ্চুরিবঞ্চিত করেন মোশাররফর হোসেন। ৮৯ বলে পাঁচটি চার ও তিনটি ছয়ে সাজানো ফরহাদের ৪৯ রানের ইনিংস।

ব্যক্তিগত ৬৬ রানে তানভির মাহমুদউল্লাহর শিকার হন।

মধ্যাঞ্চলের ইলিয়াস সবচেয়ে বেশি চার উইকেট নেন। তিনটি পান মাহমুদউল্লাহ। দুটি নেন মোশাররফ হোসেন।

জবাবে তাইজুল ইসলামের কাছে দুটি উইকেট হারায় মধ্যাঞ্চল। এর আগে ৩৭ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ফরহাদ রেজা। রনি তালুকদার ৯ রানে তার শিকার হন। তাইজুল নেন আব্দুল মজিদ (৩১) ও আসিফ আহমেদের (৩৩) উইকেট। ৩৫ রানে অপরাজিত ছিলেন শামসুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ৪ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।