ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এনামুলের পাঁচ

ইনিংস বাঁচাতে লড়ছে পূর্বাঞ্চল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মে ৪, ২০১৪
ইনিংস বাঁচাতে লড়ছে পূর্বাঞ্চল এনামুল হক জুনিয়র

সাভার: ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের ১৩৫ রানের জবাবে প্রথম ইনিংসে চারটি ফিফটিতে ২৪১ রানের লিড নেয় প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। এনামুল হক জুনিয়র ঘূর্ণি জাদু না দেখালে লিডটা আরও বেশি হতে পারত।

পূর্বাঞ্চলের বাঁহাতি তারকা স্পিনার প্রথম শ্রেণীর ক্রিকেটে ২৯তম বারের মতো এদিন নিলেন এক ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট। দ্বিতীয় ইনিংস খেলতে নেমে পূর্বাঞ্চল সাদমান ইসলাম ও লিটন দাসের ব্যাটে ইনিংস বাঁচাতে লড়ছে।

দ্বিতীয় দিন শেষে
ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল: প্রথম ইনিংস- ১৩৫/১০, দ্বিতীয় ইনিংস- ১৩৮/১
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল: প্রথম ইনিংস- ৩৭৮/১০

দলীয় ১০৮ রানে এক উইকেট হারিয়ে রোববার মাঠে নেমেছিল দক্ষিণাঞ্চল। মাত্র এক ওভার পাঁচ বল টিকে ছিল এনামুল হক ও সৌম্য সরকারের জুটিটি। ৫৯ রানে এনামুলকে থামান আগের দিনের একমাত্র উইকেট পাওয়া এনামুল জুনিয়র। সৌম্য তৃতীয় উইকেটে শক্ত প্রতিরোধ গড়েন, দারুণ সঙ্গ পান মিথুন আলীর কাছ থেকে। ১৩৫ রানের জুটি গড়েন তারা।

মিথুন ইনিংস সেরা ৭৭ রানে মোসাদ্দেক হোসেনের শিকার হন। সৌম্যও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি, ৭১ রানে তাকে থামান মুমিনুল হক।

দিনের বাকি সময় দক্ষিণাঞ্চলের ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিল বড় থাকলে সোহাগ গাজী ব্যাট হাতে ঝড় তোলেন। এনামুলের পঞ্চম ও দলের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৫৫ বলে পাঁচ চার ও চার ছয়ে ৬৪ রান করেন গাজী।

এনামুল ২৬ ওভার তিন বল করে ১২৬ রান দিয়ে পাঁচ উইকেট দেন। এছাড়া মোসাদ্দেক তিনটি ও মুমিনুল দুটি উইকেট দখল করেন।

বড় ব্যবধানে পিছিয়ে থেকে খেলতে নেমে নাজিমউদ্দিন ২৭ রানে গাজীর কাছে উইকেট হারান। ৪২ রানে উদ্বোধনী জুটি ভাঙলেও সাদমান ও লিটনের হার না মানা ৯৬ রানের জুটিতে পথে রয়েছে পূর্বাঞ্চল। সাদমান ৫৬ ও লিটন ৪৭ রানে খেলছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, ৪ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।