ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেট অস্ট্রেলিয়ায় ম্যাকডারমটের আরও দু’বছর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, মে ৫, ২০১৪
ক্রিকেট অস্ট্রেলিয়ায় ম্যাকডারমটের আরও দু’বছর ক্রেইগ ম্যাকডারমট

মেলবোর্ন: ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে দুই বছরের জন্য মেয়াদ বাড়ালেন বোলিং কোচ ক্রেইগ ম্যাকডারমট। ক্রিকেট অস্ট্রেলিয়া সোমবার এই খবর নিশ্চিত করেছে।



২০১১ সালের মে মাস হতে ম্যাকডারমট অসি দলের পেস বোলারদের নিয়ে কাজ করছেন। তার নৈপুন্যে অস্ট্রেলিয়া গত বছর ইংল্যান্ডের বিপক্ষে ৫-০ তে অ্যাশেজ সিরিজ ও দ. আফ্রিকার বিপক্ষে সিরিজ জয় করে। ফলস্বরুপ টেস্টে আবারো এক নম্বর দলের খেতাব পায় অসিরা।

অসি দলের পারফরমেন্স ম্যানেজার প্যাট হাওয়ার্ড এক বিবৃতিতে বলেন,‘ক্রেইগ বোলিং গ্রুপের জন্য অসাধারণ কাজ করেছেন। আন্তর্জাতিক অভিজ্ঞতা ও টেকনিক্যাল দক্ষতার সমন্বয়ে তিনি সফলতা এনে দিয়েছেন ও আমরা এটা দেখতে চাই। ’

ম্যাকডারমট এতদিন শুধু টেস্টের পেস বোলারদের নিয়ে কাজ করেছিলেন। নতুন চুক্তিতে তাকে সীমিত ওভারের ম্যাচের জন্য বোলারদের নিয়ে কাজ করতে দেখা যাবে। নিউজিল্যান্ডের সঙ্গে যৌথভাবে পরবর্তি বিশ্বকাপ আয়োজক অস্ট্রেলিয়া দলের ৫০ ওভারের ম্যাচের জন্য তাকে ভূমিকা রাখতে দেখা যাবে।

অসি দলের মিচেল জনসন, রায়ান হ্যারিস, পিটার সিডল, জেমস প্যাটিনসনদের উন্নতির জন্য ম্যাকডারমট কাজ করবেন বলে জানান হাওয়ার্ড। নতুন দায়িত্ব পাওয়া ম্যাকডারমট তার লক্ষ্য হিসেবে আসন্ন ভারত সিরিজ ও বিশ্বকাপে ভালো করার ব্যাপারে বললেন,‘এই মুহূর্তে ভালো অনুভূতি হচ্ছে আমার। আমি আমার নতুন চুক্তি নিয়ে সামনে এগিয়ে যেতে চাই। ড্যারেন লেম্যান (প্রধান কোচ) ও মাইকেল ডি ভেনুতোর (ব্যাটিং কোচ) সঙ্গে দায়িত্ব নিয়ে কাজ করার মাধ্যমে আমরা একটি ভালো কোচিং ইউনিট গড়ে তুলব। ’

অসিদের হয়ে ম্যাকডারমট ৭১টি টেস্ট ম্যাচ খেলেছিলেন, উইকেট নিয়েছিলেন ২৯১টি।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘন্টা, ৫ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।