ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জয়ে শেষ করল দক্ষিণাঞ্চল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, মে ৫, ২০১৪
জয়ে শেষ করল দক্ষিণাঞ্চল

সাভার: তিন রাউন্ডের বাংলাদেশ ক্রিকেট লিগের শেষটায় এসে জয় পেল প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। সোমবার একদিন হাতে রেখেই আব্দুর রাজ্জাকের দল হারাল ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলকে।

দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহ করলেও প্রতিপক্ষের সামনে লক্ষ্যটাকে কঠিন করতে পারেনি অলক কাপালির দল। ছয় উইকেটে এবারের আসরের একমাত্র জয় পেল দক্ষিণাঞ্চল।

ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল: প্রথম ইনিংস- ১৩৫/১০, দ্বিতীয় ইনিংস- ৩৪১/১০
প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল: প্রথম ইনিংস- ৩৭৬/১০, দ্বিতীয় ইনিংস- ১০৩/৪
ফল: দক্ষিণাঞ্চল জয়ী ছয় উইকেটে

আগের দিন এক উইকেটে ১৩৮ রানে শেষ করেছিল পূর্বাঞ্চল। দলের ইনিংস বাঁচাতে এদিন সামনে থেকে ব্যাট হাতে লড়েছেন সাদমান ইসলাম ও লিটন দাস।

৫৬ রানে অপরাজিত থেকে নামা সাদমান তৃতীয় দিন বেশিদূর ইনিংস টানতে পারেননি। শুভাগত হোমের বলে ইমরুল কায়েসের তালুবন্দি হন তিনি দুই রানের আক্ষেপ নিয়ে। ২৬৬ বলে ১৩ চার ও এক ছয়ে থামে তার ৯৮ রানের সেরা ইনিংস।

এর আগে তার সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৪১ রানের শক্ত জুটি গড়ে আউট হন লিটন। ৭০ বলের ইনিংসটি সাজানো ছিল আটটি বাউন্ডারি ও দুটি ওভার বাউন্ডারিতে। সাদমানের সঙ্গে মুমিনুলের ৭৬ রানের জুটিটিও ছিল প্রশংসনীয়।

মুমিনুল করেন তৃতীয় সেরা ৫২ রান। এরপর শুরু হয় রাজ্জাকের ঘূর্ণি জাদু। ধীমান ঘোষ (২৮) ছাড়া আর কোনো ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি।

প্রথম ইনিংসে চার উইকেট নেওয়া রাজ্জাক এবার নিলেন পাঁচ উইকেট। প্রথম শ্রেণীর ক্যারিয়ারে ১৪তম বারের মতো এক ইনিংসে পাঁচ বা তার বেশি উইকেট নিয়ে ম্যাচসেরা হলেন এই স্পিনার। এছাড়া শুভাগত তিনটি ও সোহাগ গাজী দুটি উইকেট নিয়ে পূর্বাঞ্চলকে বেধে দেন।

১০১ রানের লক্ষ্যে নামা দক্ষিণাঞ্চলের চারটি উইকেট মোসাদ্দেক হোসেন ‍তুলে নিলেও ঘাবড়ে যায়নি দক্ষিণাঞ্চল।

এনামুল হকের টানা ফিফটিতে জয় সহজেই পায় তারা। ৫১ বলে আট চার ও দুই ছয়ে ৬৩ রান করেন তিনি। শুভাগত ৮ ও তাইবুর রহমান ১ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, ৫ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।