ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফিল্ডিং কোচ কোরির পদত্যাগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, মে ৬, ২০১৪
ফিল্ডিং কোচ কোরির পদত্যাগ ছবি: কোরি রিচার্ডস

ঢাকা: ১১ দিনের ব্যবধানে বাংলাদেশ ক্রিকেট দলের কোচিং স্টাফের তৃতীয় সদস্য হিসেবে পদত্যাগ করলেন কোরি রিচার্ডস। মঙ্গলবার বিসিবি ক্রিকেট পরিচালন কমিটির সভাপতি আকরাম খান এই বিষয়ে নিশ্চিত করেছেন।



গত মাসের শেষদিকে ট্রেনার ডেভিড ডোয়াইর ও কদিন আগে প্রধান কোচ শেন জার্গেনসেন পদত্যাগপত্র জমা দেন। এর আগে ক্রিকেট  সাপোর্ট স্টাফ হিসেবে এখন শুধু থাকলেন ফিজিও বিভব সিং ও কম্পিউটার অ্যানালিস্ট নাসির আহমেদ।

বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বাংলানিউজকে জানালেন,‘কোরি রিচার্ডসের পদত্যাগপত্র আমরা পেয়েছি। দুপক্ষের সমঝোতায় সেটা কার্যকর হয়েছে। ’

বিসিবি আগেই ঘোষণা দিয়েছিল নতুন কয়েকজন বিশেষজ্ঞ কোচ খুঁজছে তারা। আর এমন খবরে রিচার্ডসের চলে যাওয়ার গুঞ্জনও উঠেছিল।

ফিল্ডিংয়ের পাশাপাশি ব্যাটিং কোচের ভূমিকাও পালন করেছিলেন এই অস্ট্রেলীয়। জার্গেনসেনকে স্থায়ী কোচ হিসেবে নিয়োগ দেওয়ার কদিন পরই গত বছরের ফেব্রুয়ারিতে দুই বছরের জন্য নিয়োগ পান রিচার্ডস। ২০১৫ সালের বিশ্বকাপ পর্যন্ত ছিল চুক্তির বর্তমান মেয়াদ।

পদত্যাগপত্র হস্তান্তর করা নিয়ে রিচার্ডসন জানিয়েছেন,‘আমি আমার পদত্যাগপত্র আকরাম ও সংশ্লিষ্ট অন্যদের হাতে দিয়েছি। তারা তত্ক্ষণাত সেটা গ্রহণ করেছে। আমি কয়েক সপ্তাহের মধ্যে চলে যাব। ব্যাপার হচ্ছে, বিসিবি ও আমি ভিন্ন দিক নির্দেশনায় চলছি। তাই আমার মনে হয়েছে এখনই সময় আলাদ‍া হওয়ার। ’

জার্গেনসেনের পদত্যাগই তার এই সিদ্ধান্তকে তরান্বিত করতে বড় ভূমিকা রেখেছে জানালেন সিডনি সিক্সার্সের সাবেক সহকারী কোচ। তিনি বলেন,‘খেলোয়াড়, শেন জার্গেনসেন ও কোচিং স্টাফদের সঙ্গে আমি সত্যিই উপভোগ করেছি। আর ব্যাটিং ও ফিল্ডিং বিভাগে কাজও ছিল উপভোগ্য। ’

বাংলাদেশ থেকে কিছু সুখস্মৃতি নিয়ে দেশে ফিরছেন রিচার্ডস। গত বছর নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ ও ব্যক্তিগতভাবে বেশ কিছু খেলোয়াড়দের ব্যাটিং পারফরমেন্সে উন্নতি এসেছে তার অবদানে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ৬ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।