ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

উত্তরের মুখোমুখি দক্ষিণ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, মে ৮, ২০১৪
উত্তরের মুখোমুখি দক্ষিণ

ঢাকা: ফ্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্ট বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে শুক্রবার মুখোমুখি হবে বিসিবি উত্তর অঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণ অঞ্চল। উত্তর-দক্ষিণের খেলাটি শুক্রবার সকাল সাড়ে নয়টায় মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।




চারটি দল নিয়ে ১২ জানুয়ারি  বিসিএল শুরু হয়। প্রথম রাউন্ড শেষ হওয়ার পর শুরু হয় শ্রীলঙ্কা সিরিজ, এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো মেগা ইভেন্ট। দ্বিতীয় ও তৃতীয় রাউন্ড শেষে ফাইনাল নিশ্চিত করেছে উত্তর অঞ্চল ও দক্ষিণ অঞ্চল। তিন ম্যাচে দুটি জয় ও একটি ড্র নিয়ে পয়েন্ট টেবিলে সবার চেয়ে এগিয়ে উত্তর অঞ্চল (৫৪)।

একটি জয়, একটি হার ও একটি ড্র নিয়ে ফাইনালে উত্তরের পাশাপাশি নাম লিখিয়েছে দক্ষিণ।

তিন ম্যাচে ব্যাটিংয়ে সবোর্চ্চ রান সংগ্রহকারী মধ্য অঞ্চলের শামসুর রহমান (৪২৫)। দ্বিতীয় স্থানে আছেন বিসিবি উত্তর অঞ্চলের ফরহাদ রেজা (৩২৭)। তৃতীয় মিথুন আলী (২৯০)।

বল হাতে ২৭ উইকেট নিয়ে সবার উপরে আছেন উত্তর অঞ্চলের তাইজুল ইসলাম। ওয়ালটন মধ্য অঞ্চলের মাহমুদউল্লাহ ২১ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন। ১৯ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন আব্দুর রাজ্জাক।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ০৮ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।