ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

আরও ক্ষমতা পেল মুদগাল কমিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, মে ১৬, ২০১৪
আরও ক্ষমতা পেল মুদগাল কমিটি

নয়াদিল্লি: মুদগাল কমিটির তদন্ত প্রতিবেদন ‘ভ্রান্ত’, এমন অভিযোগ তুলে সুপ্রিম কোর্টকে নতুন করে আইপিএল স্পট ফিক্সিং তদন্ত প্যানেল গঠনের আবেদন জানিয়েছিল ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। কিন্তু তা প্রত্যাখ্যান করে দিয়ে তদন্ত চালিয়ে যেতে শুক্রবার এক আদেশ জারি করেছেন আদালত।



উচ্চ আদালতের সাবেক বিচারক মুকুল মুদগালের নেতৃত্বে এই কমিটি আরও ক্ষমতা লাভ করেছে। জমা দেওয়া সিলমোহর মারা খামের মধ্যে যে ১৩ জনের নাম আছে তাদের নিয়ে আগস্টের মধ্যে প্রতিবেদন দিতে বলেছেন দেশের সর্বোচ্চ আদালত।

মুদগালের আগের কমিটির সহকর্মী এল নাগেশ্বর রায় ও নিলয় দত্ত এই প্যানেলেই থাকছেন। এছাড়া কমিটিকে সহায়তা করবেন ভারতীয় পুলিশ সার্ভিস আইপিএস’র সাবেক সিনিয়র কর্মকর্তা বিবি মিশ্র। তদন্তের সর্বক্ষমতা পাবে এই কমিটি। প্রাসঙ্গিক ডকুমেন্ট খোঁজা, জব্দকরণ ও রেকর্ড করা প্রমাণপত্র পেতে কোনো বাধা নেই তাদের।

কমিটির অনুরোধে মুম্বাই, চেন্নাই ও দিল্লির একজন করে সিনিয়র পুলিশ কর্মকর্তার কাছ থেকে সহযোগিতা পাবেন তারা। মুদগাল ও মিশ্র বেছে নিবেন কোনো একজন সাবেক ক্রিকেটারকে। এই তদন্ত কাজের জন্য প্রতি কার্যদিবসে এক লাখ রূপি খেসারত দিতে হবে। আর সেটা ব্যয় করবে বিসিসিআই।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ১৬ মে ২০১৪
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।