ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

উথাপ্পা, সাকিবের ঝড়ো ব্যাটিং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মে ২২, ২০১৪
উথাপ্পা, সাকিবের ঝড়ো ব্যাটিং

ঢাকা: কলকাতার ইডেন গার্ডেনে আইপিএলের ৪৯তম ম্যাচে কলকাতার বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি৷ তার সিদ্ধান্তকে বিতর্কে ফেলে দিয়েছেন কলকাতার আস্থায় পরিনত হওয়া সাকিব।

৫৬ রানে কলকাতার তিন উইকেট পড়ে গেলে পাঁচ নম্বরে ব্যাটিং ক্রিজে নামেন সাকিব।

ব্যাটে ঝড় তুলে নিশামের বলে বোল্ড হওয়ার আগে সাকিব করেছেন ৩৮ বলে ৬০ রান। ৩টি ছক্কার সঙ্গে ৫টি চার হাঁকিয়েছেন তিনি। চাহালের করা ১৫তম ওভারে সাকিব তিনটি ছয় আর একটি চারে ২৪ রান তুলে নেন। ৩২ বলে অর্ধশতক পূরণ করেন তিনি।

সাকিবের সঙ্গে ১২১ রানের জুটি করার পথে ওপেনার রবিন উথাপ্পা করেছেন অপরাজিত ৮৩ রান। বল খেলেছেন মাত্র ৫১ টি। একটি ছক্কার সঙ্গে ১০টি চার মেরেছেন এই ওপেনার।

নির্ধারিত ২০ ওভার শেষে কলকাতার সংগ্রহ ৪ উইকেটে ১৯৫ রান। জিততে হলে ব্যাঙ্গালুরুকে করতে হবে ১৯৬ রান।

দু’দলেই দুটি করে পরিবর্তন হয়েছে। কলকাতা দলে কামিন্সের বদলে দলে এসেছেন মরনে মরকেল৷ আর বিনয় কুমার খেলবেন পীযুশ চাওলার জায়গায়৷ অপরদিকে ব্যাঙ্গালুরুর পেসার অশোক দিন্দাকে খেলানো হচ্ছে বরুণ অ্যারনের জায়গায়৷ আর পার্থিব প্যাটেলের জায়গায় খেলবেন ব্যাটসম্যান যোগেশ টাকাওয়ালে৷

কলকাতা দল: গৌতম গম্ভীর (অধিনায়ক), রবিন উথাপ্পা, মনীশ পাণ্ডে, ইউসুফ পাঠান, রায়ান টেন ডেস্কাতে, সাকিব আল হাসান, মরনে মরকেল, বিনয় কুমার, সূর্যকুমার যাদব, উমেশ যাদব ও সুনীল নারাইন।

ব্যাঙ্গালুরু: বিরাট কোহলি (অধিনায়ক), যোগেশ টাকাওয়ালে, ক্রিস গেইল, যুবরাজ সিং, এবি ডি ভিলিয়ার্স, শচিন রানা, মিচেল স্টার্ক, আবু নিশাম, অশোক দিন্দা, চাহাল ও মুত্তিয়া মুরালীধরণ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘন্টা, ২২ মে ২০১৪/ আপডেট সময়: ১৮১৫ ঘন্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।