ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সাত উইকেটের জয় পাঞ্জাবের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, মে ২৫, ২০১৪
সাত উইকেটের জয় পাঞ্জাবের ছবি: সংগৃহীত

মোহালি: আইপিএলের ৫৫তম ম্যাচে দিনের প্রথম খেলায় জয় পেয়ে শীর্ষেই থাকল কিংস ইলেভেন পাঞ্জাব। দিল্লির বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছে পাঞ্জাব।



স্কোর
দিল্লি: ১১৫/১০ (১৮.১ ওভার)
পাঞ্জাব: ১১৯/৩ (১৩.৫ ওভার)
ফল: পাঞ্জাব জয়ী ৭ উইকেটে

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় পাঞ্জাব। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দিল্লি। ২০ ওভারের ম্যাচে ১১ বল বাকি থাকতেই অলআউট হয়ে যায় পিটারসেন বাহিনী।

দলের হয়ে সর্বাধিক রান আসে পিটারসেনের ব্যাট থেকে। ৪১ বলে নয়টি চারে তিনি করেন ৫৮ রান। ১৩ রান করেন দিনেশ কার্তিক আর ১২ রান করেন জিমি নিশাম। এছাড়া দিল্লির আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌছাতে পারেন নি। ১১৫ রানেই থেমে যায় তাদের ইনিংস।

পাঞ্জাবের হয়ে দুটি করে উইকেট নেন পারভিন্দার আওয়ানা, অক্ষয় প্যাটেল, মাইকেল জনসন ও কারানভির সিং। এছাড়া একটি উইকেট পান রিশি ধাওয়ান।

১১৬ রানের টার্গেটে খেলতে নেমে ১৩ ও ১৬ রানে পাঞ্জাব বিরেন্দার শেওয়াগ ও গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট হারায়। দলের হয়ে ব্যাটিংয়ের হাল ধরেন ডেভিড মিলার ও মানান ভোহরা। ৯৬ রানের জুটি গড়েন তারা। মিলার ৩৪ বলে ৪৭ রান করার পথে ২ টি ছক্কাসহ ৪ টি চার মেরে অপরাজিত ছিলেন। আর ভোহরা আউট হওয়ার আগে ৩৮ বলে ৪টি চার আর ২টি ছয়ে ৪৭ রান করেন।

১৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে এক নম্বর জায়গাটি ধরে রাখল পাঞ্জাব। সমান ম্যাচ খেলে আগেই আসর থেকে বিদায় নেয়া দিল্লির সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘন্টা, ২৫ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।