ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশাল ব্যবধানে হারলো ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মে ২৯, ২০১৪
বিশাল ব্যবধানে হারলো ‘এ’ দল ছবি: সংগৃহীত

ঢাকা: প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বাজে ব্যাটিংয়ের মাসুল গুনলো বাংলাদেশ ‘এ’ দল। ওয়েস্ট ইন্ডিজের হাই পারফরমেন্স সেন্টারের কাছে ৩৫১ রানে হেরেছে লাল-সুবজরা।

স্বাগতিকদের বোলিং আক্রমনের কাছে তাসের ঘরের মতো ভেঙ্গে পরে ‘এ’ দলের ব্যাটিং লাইন। প্রথম ইনিংসে ৪১.৪ ওভার পর্যন্ত উইকেটে টিকে থাকলেও দ্বিতীয় ইনিংস ৩৮.২ ওভারে সবকটি উইকেট হারায় তারা।

হাই পারফরমেন্স সেন্টার: ২৯২/১০, ৩৫১/৮
বাংলাদেশ ‘এ’ দল: ১৪০/১০, ১৫২/১০
ফল: হাই পারফরমেন্স সেন্টার ৩৫১ রানে জয়ী

প্রথম ইনিংসে হাই পারফরমেন্সের করা ২৯২ রানকে খুব বড় ইনিংস মনে করেনি বাংলাদেশ। কিন্তু বুঝতে তখনো বাকি ছিলো তাদের শক্তিশালী বোলিংয়ের কাছে অল্পতেই নেতিয়ে যাবে নাসিররা। ৪২ ওভারে ১৪০ রান সংগ্রহ করতেই সবকটি উইকেট হারায় তারা।

প্রথম ইনিংসে ১৫২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে উইন্ডিজরা। ৯৬ রানে অপরাজিত থাকা ক্রেইগ ব্রাথওয়েট করেন ১৬৪ রান। তার সঙ্গে জনাথন কারটার ৪৯ রান ও লিওন জনসন করেন ৪২ রান। আট উইকেট হারিয়ে ৩৫১ রান করে জামাইকার ব্ল্যাকউডেরা।

দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ৫০৩ রান। এতো বড় স্কোর তাড়া করতে গিয়ে ১৫২ রানে থেমে যায় নাসিরদের ইনিংস।

দ্বিতীয় ইনিংসে সর্বাধিক ৩৩ রান আসে শামসুর রহমানের ব্যাট থেকে। ঘরোয়া লিগে বেশ কয়েকজন ব্যাটসম্যান বড় স্কোর গড়লেও উইন্ডিজদের কাছে টিকতে পারেনি।

নুরুল হাসান, মুক্তার আলী, মুমিনুল হক, মার্শাল আইয়ুব যথাক্রমে করেন ২৩, ২০, ২২ ও ১৮ রান।

দুই ইনিংসে বল হাতে মিগুয়েল কুমিন্স সাতটি, কার্লোস ব্রাদওয়েট পাঁচটি ও শেল্ডন কোত্রেল দুইটি উইকেট নেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, ২৯ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।