ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তানে যাবেন না গিবস ও ওরাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জুন ১০, ২০১৪
পাকিস্তানে যাবেন না গিবস ও ওরাম হার্শেল গিবস

ঢাকা: রবিবার করাচি বিমানবন্দরে তালেবান জঙ্গীদের হামলার কারণে পাকিস্তানে খেলতে যেতে অস্বীকার করলেন হার্শেল গিবস, জ্যাকব ওরামরা৷ পাকিস্তানে অতিথী ক্রিকেটার হিসেবে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল এই দুই ক্রিকেটারের।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার মঈন খান ও নাদিম ওমরের উদ্যোগে টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করা হয়।

টুর্নামেন্ট শুরুর আগে রবিবার রাতে করাচির জিন্নাহ বিমানবন্দরে হামলা চালায় তালেবান জঙ্গীরা৷ এতে নিরাপত্তারক্ষীসহ প্রায় ২৭ জন প্রাণ হারান৷

আর এই কারণ দেখিয়ে নিজেদের খেলতে না যাওয়ার কথা জানান দক্ষিণ আফ্রিকার গিবস এবং নিউজিল্যান্ডের ওরাম। এ প্রসঙ্গে ওমর বলেন, ‘আমরা পুনরায় তাদের এজেন্টদের সঙ্গে কথা বলা চালিয়ে যাচ্ছি। আমাদের বিশ্বাস তারা দু’জন এখানে খেলতে আসবেন। আর আমরা তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করব। ’

কিছুদিন আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে শ্রীলঙ্কা দলকে লাহোরে খেলতে আসার অনুরোধ করা হয়। ২০০৯ সালের মার্চে লাহোরে লংকানদের বহণকারী বাসে হামলা চালায় পাকিস্তানী জঙ্গীরা। সেই হামলায় সাতজন পাকিস্তানি পুলিশ ও একজন চালক মারা যান। লংকান খেলোয়াড়রাও আহত হন। এরপর থেকে টেস্ট খেলুড়ে কোনো দেশ পাকিস্তান সফরে যায়নি।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘন্টা, ১০ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।