ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বড় লিড নিয়েছে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৪ ঘণ্টা, জুন ১১, ২০১৪
বড় লিড নিয়েছে নিউজিল্যান্ড

ঢাকা: উইলিয়ামসন ও নিশামের সেঞ্চুরির পর সাউদি-ক্রেইগের অসাধারণ বোলিংয়ে জ্যামাইকাতে সিরিজের প্রথম টেস্টে বড় লিড নিয়েছে সফরকারী নিউজিল্যান্ড। কিউইদের প্রথম ইনিংসে করা ৫০৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ২৬২ রানে অলআউট হয়েছে ক্যারিবীয়রা।

১৪ রান তুলতে ২ উইকেট হারিয়ে ফেললেও দিন শেষে ২৬০ রানে এগিয়ে নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড : প্রথম ইনিংস- ৫০৮/৭ ডি. ( ল্যাথাম ৮৩, উইলিয়ামসন ১১৩, নিশাম ১০৭, টেলর ৫৫, ওয়াটলিং ৮৯; বেন ৩/১৪২, শিলিংফোর্ড ৩/১৪৫)।
নিউজিল্যান্ড : দ্বিতীয় ইনিংস- ১৪/২ (ল্যাথাম ব্যাটিং ৮ ও সোধি ব্যাটিং ২; টেলর ১/৪, রোচ ১/৪)।

ওয়েস্ট ইন্ডিজ: প্রথম ইনিংস- ২৬২/১০ ( গেইল ৬৪, পাওয়েল ২৮, রামদিন ৩৯, চন্দ্রপল অপরাজিত ৮৪; সাউদি  ৪/১৯, ক্রেইগ ৪/৯১)।

সবগুলো উইকেট হাতে রেখে ১৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল ক্যারিবীয়রা। উইকেটে ছিলেন শততম টেস্ট খেলতে নামা ক্রিস গেইল। পাওয়েলের সাথে ৬০ রানের ওপেনিং জুটি গড়ে বড় কিছুর আভাস দিচ্ছিলেন তিনি। কিন্তু পাওয়েলের বিদায়ের পর এডওয়ার্ড-ব্রাভোর পথ ধরে দলীয় ১০৪ রানে ‍বিদায় নেন তিনি।

এরপর রামদিকে নিয়ে ৭২ রানের জুটি গড়ে ধাক্কা সামাল দেন পুরোনো সৈনিক চন্দ্রপল। রামদিন ৩৯ রানে বিদায় নিলে আর কেউ তাকে সঙ্গ দিতে পারেননি। ফলে আরেকটি সেঞ্চুরির ১৬ রান দূরে অপরাজিত থেকে ড্রেসিংরুমে ফিরতে হয় তাকে।

কিউইদের হয়ে সবচেয়ে বিধ্বংসী ছিলেন টিম সাউদি। তার ৪ উইকেটের তিনটি গেইল-স্যামুয়েল-রামদিনের। তাকে যোগ্য সঙ্গ দিয়ে ৪ উইকেট তুলে নেন ক্রেইগ।

বাংলাদেশ সময়: ১০০৪ ঘণ্টা, ১১ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।