ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বড় সংগ্রহের পথে স্বাগতিক ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুন ১৩, ২০১৪
বড় সংগ্রহের পথে স্বাগতিক ইংল্যান্ড ছবি: সংগৃহীত

ঢাকা: লর্ডস টেস্টের প্রথম দিন ব্যাটিং করতে নেমে স্বাগতিক ইংল্যান্ড জো রুট আর ইয়ন বেলের ব্যাটে বড় সংগ্রহের পথে ছুটছে।

লর্ডস টেস্ট: প্রথম দিন
টস: শ্রীলঙ্কা
ইংল্যান্ড: ৩৪৪/৫

সফরকারী শ্রীলঙ্কা দল টসে জিতে ফিল্ডিং করতে নেমে প্রথমে ইংলিশদের ব্যাটিংয়ে ভালই আঘাত হানলেও পরবর্তীতে জো রুটের শতক এবং ইয়ান বেলের অর্ধশতকে দিন শেষে বড় রানেরই ইঙ্গিত দিচ্ছে।



স্বাগতিকরা টস হেরে ব্যাটিংয়ের নেমেই দলীয় ১৪ রানে রবসনের উইকেট হারায়। এরপর দলীয় ২২ রানে কুলাসেকারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন আরেক বাঁহাতি ওপেনার ‍অ্যালিস্টার কুক। অর্ধশতক হাঁকানো ইয়ান বেল তিন নম্বরে খেলতে আসা ব্যালেন্সির সাথে জুটি বাঁধলেও দলীয় ৭৪ রানের মাথায় নুয়ান প্রাদিপ তার উইকেট তুলে নিলে বেশ চাপে পড়ে স্বাগতিকরা।

পাঁচ নম্বরে ব্যাটিংয়ে আসা ১৯০ বল খেলে আটটি চার মেরে ১০২ রানে অপরাজিত থাকেন জো রুট। তার সাথে সঙ্গ দেওয়া বেল ৫৬ রানে করে সাজঘরে ফেরেন। দলীয় স্কোর দাঁড়ায় চার উইকেটে ১২০। এরপর মঈন আলী ৪৮ করে আউট হলেও উইকেট কিপার ম্যাট প্রিয়র ১০৩ বলে নয় চারে ঝড়ো ইনিংস খেলে ৭৬ রানে অপরাজিত থাকেন। জোঁ রুট আর প্রিয়র মিলে ১৪৫ রানের জুটি গড়ে দিন শেষে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার পক্ষে ১৭ ওভার বল করে  নুয়ান প্রাদিপ দুই উইকেট তুলে নেন। এছাড়াও কুলাসাকেরা, ইরাঙ্গা এবং হেরাথ ১টি করে উইকেট নেন।

পাঁচ উইকেট হাতে ৩৪৪ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামবে স্বাগতিক ইংল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ১৩ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।