ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জয়ের জন্য ভারতের প্রয়োজন ৩৩৩ রান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৪
জয়ের জন্য ভারতের প্রয়োজন ৩৩৩ রান

ঢাকা: সফরকারী ভারত ও স্বাগতিক ইংল্যান্ডের মধ্যে চলমান তৃতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে ভারত। জয়ের জন্য তাদের দরকার ৩৩৩ রান।

আর ইংল্যান্ডের দরকার ৬ উইকেট। বৃহস্পতিবার টেস্টের পঞ্চম ও শেষ দিন।

এর আগে প্রথম ইনিংসে ইংলিশদের করা ৫৬৯ রানের (৭ উইকেট) বিপক্ষে ব্যাট করতে নেমে ৩৩০ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। প্রথম ইনিংসে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান করেন ইয়ান বেল (১৬৭)। দ্বিতীয় সর্বোচ্চ রান করেন ব্যালান্স ১৫৬।

ভারতের পক্ষে প্রথম ইনিংসে সর্বোচ্চ রান করেন রাহানে ৫৪। অধিনায়ক ধোনি করেন ৫০ রান।

প্রথম ইনিংসে ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৫ উইকেট নিয়ে ভারতের ব্যাটিং বিপর্যয় ঘট‍ান অ্যান্ডারসন। এছাড়া স্টুয়ার্ট ব্রড নিয়েছেন ৩ উইকেট।

আর সফরকারীদের পক্ষে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন বিনয় কুমার।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ২০৫ রানে ইনিংস ঘোষণা করে স্বাগতিকরা। এতে জয়ের জন্য সফরকারীদের সামনে দাঁড়ায় ৪৪৫ রানের বিশাল টার্গেট।

জয়ের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ২৭ ও ২৯ রানে পরপর দুই উইকেট হারায় সফরকারীরা। এরপর ৮০ ও ৮৯ রানে তৃতীয় ও চর্তুথ উইকেটের পতন হলে চর্তুথ দিনশেষে সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১১২ ‍রান। জয়ের জন্য সফরকারীদের এখনও প্রয়োজন ৩৩৩ রান।

১৮ রান নিয়ে ক্রিজে রয়েছেন রাহানে ও ৬ রান নিয়ে রয়েছেন রোহিত শর্মা।

দ্বিতীয় ইনিংসে ইংলিশদের পক্ষে দুই উইকেট নিয়েছেন মোয়েন আলী।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।