ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ক্রিকেট

তৃতীয় দিন শেষে ২৬ রানে পিছিয়ে ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪
তৃতীয় দিন শেষে ২৬ রানে পিছিয়ে ভারত সংগৃহীত

ঢাকা: সফরকারী ভারত আর স্বাগতিক অস্ট্রেলিয়ার মধ্যকার বোর্ডার-গাভাস্কার ট্রফির দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ২৬ রানে পিছিয়ে রয়েছে ভারত। দিনশেষে এক উইকেট হারিয়ে ৭১ রান সংগ্রহ করেছে টিম ইন্ডিয়া।



আগে ব্যাটিং করা অতিথি হিসেবে মাঠে নামা টিম ইন্ডিয়া ব্রিসবেনে প্রথম ইনিংসে করে ৪০৮ রান। দলের হয়ে প্রথম ইনিংসে শতক হাঁকিয়েছিলেন ওপেনিংয়ে নামা মুরালি বিজয়। ১৪৪ রানের দারুণ একটি ইনিংস খেলেছিলেন মুরালি।

এছাড়া ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছিল পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামা অজিঙ্কা রাহানের ব্যাট থেকে। রাহানে করেন ৮১ রান।

অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক ম্যাচেই ৫ উইকেট তুলে নিয়েছিলেন জস হ্যাজেলউড। এছাড়া তিন উইকেট দখল করেন নাথান লিয়ন।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া অলআউট হওয়ার আগে করে ৫০৫ রান। প্রথম ইনিংসে ৯৭ রানের লিড নেওয়া অজিদের হয়ে সর্বোচ্চ রান আসে দলপতি স্টিভেন স্মিথের ব্যাট থেকে। ইশান্ত শর্মার বলে বোল্ড হওয়ার আগে তিনি করেন ১৩৩ রান।

এছাড়া মিচেল জনসন ৮৮, ক্রিস রজার্স ৫৫, মিচেল স্টার্ক ৫২ রান করেন।

ভারতের হয়ে তিনটি করে উইকেট নেন ইশান্ত শর্মা এবং উমেশ যাদব। এছাড়া দুটি করে উইকেট পান বরুন অ্যারন এবং রবিচন্দ্রন অশ্বিন।

৯৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস ব্যাট করতে নেমে ভারত এক উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষে তুলেছে ৭১ রান। আগের ইনিংসের শতক হাঁকানো মুরালি বিজয় দলীয় ৪১ রানে বিদায় নেন। সাজঘরে ফেরার আগে তিনি ২৭ রান সংগ্রহ করেন।

২৬ রান করে শিখর ধাওয়ান এবং ১৫ রান করে চেতশ্বর পুজারা চতুর্থ দিন শুরু করবেন।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।