ঢাকা, বৃহস্পতিবার, ৯ চৈত্র ১৪২৯, ২৩ মার্চ ২০২৩, ০১ রমজান ১৪৪৪

ক্রিকেট

৩ নতুন মুখ নিয়ে ভারতের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
৩ নতুন মুখ নিয়ে ভারতের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

প্রসিধ কৃষ্ণ, সূর্যকুমার যাদব ও ক্রুনাল পান্ডিয়া— এই তিন নতুন মুখ নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ভারত। চেতন শর্মার নেতৃত্বে ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করে অল-ইন্ডিয়া সিনিয়র নির্বাচক কমিটি।

 

দলে নেই মনীষ পান্ডে, মায়াঙ্ক আগরওয়াল, সঞ্জু স্যামসন, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, নভদ্বীপ সাইনি ও মোহাম্মদ শামির। অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে স্কোয়াডে ছিলেন তারা।  

আইপিএল কলকাতা নাইট রাইডার্সের হযে খেলেছেন প্রসিধ। সম্প্রতি শেষ হওয়া বিজয় হাজারে ট্রফিতে দারুণ পারফর্ম করেছেন তিনি। ৭ ম্যাচে ২৪.৫ গড়ে নিয়েছেন ১৪ উইকেট।  

সূর্যকুমার নিজেকে প্রমাণ করেছেন ঘরোয়া লিগ ও আইপিএলে। ইংল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে জাতীয় দলে অভিষেক হয় হয়। প্রথম ম্যাচেই ঝড়ো ব্যার্টিয়ে ফিফটি করে ভারতের জয়ে অবদান রেখেছেন মুম্বাই ব্যাটসম্যান। সূর্যকুমার বিজয় হাজারে ট্রফিতেও ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন। ৫ ম্যাচে ৬৬.৪০ গড়ে এক সেঞ্চুরি ও দুই ফিফটিতে করেছেন ৩৩২ রান।

অলরাউন্ডার ক্রুনাল, এর আগে ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন। সম্প্রতি ঘরোয়া ৫০ ওভারের টুর্নামেন্টে বরোদার হয়ে অপরাজিত দুই সেঞ্চুরি ও দুই ফিফটি করেন তিনি। রবীন্দ্র জাদেজার অনুপস্থিতিতে ওয়ানডে দলে প্রথমবার ডাক পেয়েছেন ক্রুনাল। অস্ট্রেলিয়া সফরের পর থেকে চোটে ভুগছেন জাদেজা। এখনও পুরোপুরি ফিটনেস ফিরে পাননি তিনি।  

অন্যদিকে বিজয় হাজারে ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে থেকেও ওয়ানডে স্কোয়াডে জায়গা হয়নি দুই ওপেনার পৃথ্বি শ’ এবং দেবদূত পাডিক্কালের। তাদের জায়গা না হওয়ার অন্যতম কারণ, ভারতীয় দলে রয়েছেন রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শুভমান গিলদের মতো ওপেনার।  

ভুবনেশ্বর ভারতের স্কোয়াডে ফিরেছেন ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটে অনুপস্থিত ছিলেন। চোটের কারণে ২০১৯ সালের ডিসেম্বর থেকে দলের বাইরে ছিলেন তিনি। তবে এবার ৫০ ওভারের ক্রিকেটেও নিজের জায়গা তৈরি করে নিয়েছেন তিনি।  

অন্যদিকে ব্যক্তিগত কারণে জসপ্রীত বুমরাহ না থাকায় টি নটরাজনকে স্কোয়াডে রাখা হয়েছে। এছাড়া ভারতের পেস আক্রমণে আছেন মোহাম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর। স্পিনার হিসেবে আছেন যুজুবেন্দ্র চাহাল, কুলদীপ চাহাল, ওয়াশিংটন সুন্দর ও ক্রুনাল।  

দু’দলের তিন ওয়ানডে সিরিজটি হবে ২৩, ২৬ ও ২৮ মার্চ। সব ম্যাচই হবে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে।  

স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, শুভমান গিল, শ্রেয়াস আয়ার, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিষভ পন্ত (উইকেটরক্ষক), লোকেশ রাহুল (উইকেটরক্ষক), যুজুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, টি নটরাজন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণা, শার্দুল ঠাকুর।  

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa