ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বিসিবিতে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
বিসিবিতে কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজ ৭৫তম জন্মদিন।  ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা।

আজ সকাল থেকেই দেশ-বিদেশের বিভিন্ন অঙ্গন থেকে প্রধানমন্ত্রীর জন্য শুভেচ্ছাবার্তা আসছে। কিন্তু বঙ্গবন্ধুকন্যা নিজের জন্মদিন কখনোই ঘটা করে পালন করেন না। তবে দেশব্যাপী নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়েছে।  

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়েছে। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন এবং টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ কেক কেটে অনুষ্ঠানের সূচনা করেন।

বিসিবির বিশেষ আয়োজনে উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন, বিসিবি পরিচালক নাঈমুর রহমন দুর্জয়, পেসার তাসকিন আহমেদ, ওপেনার সৌম্য সরকার, উইকেটকিপার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান প্রমুখ।  

কেক কাটা শেষে ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিভিন্ন ঘটনার স্মৃতিচারণ করেন পাপন। বাংলাদেশের খেলা থাকলে প্রধানমন্ত্রী যে রাত জেগেও টিভির সামনে থাকেন, সেই ঘটনা উঠে আসে পাপনের স্মৃতিচারণায়।

২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে ফিল্ডিংয়ের সময় আনামুল হক বিজয়ের ডান কাঁধে চোট পাওয়ার ঘটনাটি নিয়ে বিসিবি প্রধান বলেন, 'আমরা তো উনাকে (প্রধানমন্ত্রী) বলি ক্রীড়াপাগল। কিন্তু আসলেই তিনি কতটা ক্রীড়াপাগল, এবং খেলাধুলাকে কতটা ভালোবাসেন, সে সম্পর্কে আমাদের কারোরই ধারণা নেই। আমরা যখন বিশ্বকাপ খেলতে যাই, তখন বাংলাদেশের সময় সম্ভবত ভোর। আমাদের বিজয় (আনামুল হক) ব্যথা পেল খেলতে গিয়ে। তিনি (প্রধানমন্ত্রী) তো অনেক ব্যস্ত। আমাদের চেয়ে অনেক বেশি কাজ করেন। আমি উনাকে প্রায়ই জিজ্ঞেস করি, আপনি সারাদিন এত কাজ কীভাবে করেন?'

বিসিবি প্রধান আরও বলেন, “উনি (প্রধানমন্ত্রী) সঙ্গে সঙ্গে আমাকে ফোন করে জিজ্ঞেস করলেন, 'ওর (বিজয়) কী হয়েছে'? আমি অবাক হয়ে বললাম, 'আপনি এখনো জেগে আছেন'? উনি বলেন, 'আমি খেলা দেখছি। বিজয়ের কী হয়েছে আমাকে জানাও'। আমি বললাম, 'বিজয় তো সিরিয়াস ইনজুরড, সে আর খেলতে পারবে না। তাকে হাসপাতালে নেওয়া হচ্ছে। ' উনি বললেন, 'তুমি কোথায়? এখনি ওর সঙ্গে হাসপাতালে যাও। ' আমি বললাম, 'আমি বক্সে। আমাকে তো যেতে দেবে না। ' উনি বললেন, 'তুমি এখনি গিয়ে অ্যাম্বুলেন্সে ওঠ। ' একজন খেলোয়াড় ব্যথা পেয়েছেন বলে তিনি অস্থির হয়ে গিয়েছিলেন। আমাকে বলছিলেন যে, আমি কেন যাচ্ছি না। আমাদের প্রধানমন্ত্রী এমনই ক্রীড়াপ্রেমী। ”

এদিকে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে  সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট দিয়েছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদসহ জাতীয় দলের ক্রিকেটাররা।  

নিজের ফেসবুক পেজে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়ে দেশের সফলতম অধিনায়ক মাশরাফি লিখেছেন, ‘শুভ জন্মদিন, বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আপনার সুদক্ষ, সাহসী ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে তার কাঙ্ক্ষিত গন্তব্যে। আপনি দীর্ঘজীবী হোন। ’

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান লিখেছেন, ‘আপনার এই বিশেষ দিনে পৃথিবীর সকল সুখ আপনার হোক। মাতৃভূমির প্রতি আপনার অকৃত্রিম ভালোবাসা এবং অকুতোভয় নেতৃত্ব অনুপ্রেরণা যোগায় আমাদের। দেশের সর্বোপরি উন্নয়নের চাকা সচল রাখায় আমরা আপনার প্রতি চিরকৃতজ্ঞ। আপনার সুস্বাস্থ্য এবং মঙ্গল কামনা করি। শুভ জন্মদিন আমাদের শ্রদ্ধা ও ভালোবাসার মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা। ’

টি-টোয়েন্টি দলের অধিনায়ক ও মিডল অর্ডার ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ লিখেছেন, 'শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আপনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাক আরও বহুদূর। আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করি। '

ওয়ানডে দলের অধিনায়ক ও দেশসেরা ওপেনার তামিম ইকবাল লিখেছেন, 'আপনার নেতৃত্ব, দূরদর্শীতা এবং একনিষ্ঠতা আমাদের সবাইকে অনুপ্রাণিত করে চলেছে। আপনার নেতৃত্বে দেশ আরো এগিয়ে যাবে, সবার মতো এটাও আমার বিশ্বাস। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে জানাচ্ছি জন্মদিনের শুভেচ্ছা। '

টেস্ট অধিনায়ক মুমিনুল হক লিখেছেন, 'শুভ জন্মদিন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। '

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa