ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বল হাতে ৪ উইকেট নিলেন ‘উইকেটকিপার’ পুরান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, জুন ১২, ২০২২
বল হাতে ৪ উইকেট নিলেন ‘উইকেটকিপার’ পুরান!

ক্রিকেট মাঠে নিকোলাস পুরানকে ব্যাটার ও উইকেটরক্ষক; এই দুই ভূমিকায় দেখা যায়। কিন্তু বোলিংয়েও যে তার প্রতিভা কোনো অংশে কম নয়, তা-ও এবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন সংক্ষিপ্ত পরিসরের ক্রিকেটে উইন্ডিজের নতুন অধিনায়ক।

গ্লাভস ছেড়ে এবার বল হাতে তুলে একাই তুলে নিলেন ৪ উইকেট! 

পাকিস্তানের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে নিজের বোলিং দক্ষতা প্রদর্শন করেন পুরান। মুলতান ক্রিকেট স্টেডিয়ামে আজ ব্যাটিংয়ে ভালো শুরু পেয়েছিল পাকিস্তান। দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক মিলে তুলে ফেলেন ৮৫ রান। উইকেটে থিতু হয়ে বসা এই জুটি ভাঙতে নিজেই বোলিংয়ে আসেন 'উইকেটকিপার' পুরান। তার এই ঝুঁকি নেওয়ার ফলও আসে হাতেনাতেই।  

যদিও ম্যাচে কিপিংয়ের দায়িত্ব সামলাচ্ছিলেন শাই হোপ। কিন্তু বল হাতে নিতে পুরানকে আগে সেভাবে দেখা যায়নি। আজ প্রথমে অফ-স্পিনের ঝলকে বোকা বানিয়ে ফখরকে বোল্ড করে বিদায় করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে এটাই তার প্রথম উইকেট। এরপর পুরানের আত্মবিশ্বাস যেন আরও বেড়ে যায়। এরপর নিজের দ্বিতীয় ওভারে তিনি শিকার করেন ইমাম-উল-হককেও।  

ইমাম-উল-হককে বিদায়ের পর একই ওভারের পঞ্চম বলে মোহাম্মদ হারিসকে 'ডাক' উপহার দেন পুরান। পরে তার শিকার হন পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটার মোহাম্মদ রিজওয়ানও। সবমিলিয়ে ১০ ওভার বলে করে ৪৮ রান খরচে ৪ উইকেট নেন পুরান। অবাক করা ব্যাপার হচ্ছে, এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে মাত্র ৩ ওভার বল করেছিলেন তিনি। উইকেটকিপার হয়েও বল হাতে এমন সাফল্য পাওয়া বিরল ঘটনা বৈকি।

এদিকে তৃতীয় ম্যাচে ৪৮ ওভারে (খারাপ আবহাওয়ার কারণে ম্যাচের ইনিংসের দৈর্ঘ্য ২ ওভার করে কমিয়ে দেওয়া হয়েছে) ৯ উইকেট হারিয়ে ২৬৯ রান তুলেছে পাকিস্তান। আগেই ২-০ ব্যবধানে সিরিজ নিশ্চিত করে ফেলা পাকিস্তান এই ম্যাচ জিতলে ধবলধোলাই করার স্বাদ পাবে।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, জুন ১২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।