ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওপেনার হয়েও রান পেলেন না মুমিনুল, মুস্তাফিজের ৩ উইকেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
ওপেনার হয়েও রান পেলেন না মুমিনুল, মুস্তাফিজের ৩ উইকেট

রানে ফিরতে মরিয়াই হয়ে ওঠেছেন মুমিনুল হক। শুরুতে নেতৃত্ব ছেড়েছেন ব্যাটিংয়ে মনোযোগী হতে, এরপরও প্রস্তুতি ম্যাচের প্রথম ইনিংসে হয়েছেন ব্যর্থ।

এবার মুমিনুল হককে পাঠানো হলো একেবারে ইনিংস উদ্বোধনে। যদিও দুর্ভাগ্য তার সঙ্গী হয়েছে এবারও, হয়েছেন রান আউট।  

ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষ দ্বিতীয় ইনিংসে মাহমুদুল হাসান জয়ের সঙ্গে ওপেনিংয়ে পাঠানো হয় মুমিনুল হককে। যদিও এটি স্বীকৃত ক্রিকেট নয়, তবে নিজের টেস্ট ক্যারিয়ারে কখনোই ইনিংস উদ্বোধনে নামেননি তিনি। সবচেয়ে বেশি ৫১ ইনিংসে তিন ও ৪৫ ইনিংসে চারে খেলেছেন মুমিনুল। ৫ ও ৮ নম্বর পজিশনে খেলেছেন একবার করে।

এর আগে বল হাতে সাফল্য পেয়েছেন দীর্ঘ দিন ধরে টেস্ট খেলার অপেক্ষায় থাকা মুস্তাফিজুর রহমান। প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে ৬ ওভারে ৩৪ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন তিনি। ১৮ ওভারে ৭৬ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন এবাদত হোসেন।

৮ উইকেটে ৩৫৯ রান করার পর নিজেদের ইনিংস ঘোষণা করে প্রেসিডেন্ট একাদশ। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৩১০ রান করে একই কাজ করেছিল বাংলাদেশও।

এই প্রতিবেদন লেখা অবধি নিজেদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেট হারিয়ে ৮ রান করেছে সফরকারীরা। ১৬ বলে ৪ রান করে রান আউট হয়ে গেছেন মুমিনুল হক। ১৪ বলে ৩ রান করে অপরাজিত আছেন মাহমুদুল হাসান জয়। তিন নম্বরে খেলতে নেমেছেন মেহেদী হাসান মিরাজ।  

বাংলাদেশ সময় : ১২৩৯, জুন ১২, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।