ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কাদিরের বদলে পাকিস্তানের বিশ্বকাপ দলে ফখর

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
কাদিরের বদলে পাকিস্তানের বিশ্বকাপ দলে ফখর সংগৃহীত ছবি

স্ট্যান্ড বাই হিসেবে পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে ছিলেন ফখর জামান। এবার ১৫ সদস্যের মূল স্কোয়াডে জায়গা পেলেন তিনি।

আর ইনজুরি কাটিয়ে ফিরতে ব্যর্থ হওয়ায় বাদ পড়েছেন উসমান কাদির।

শুক্রবার এক বিবৃতিতে এই ঘোষণা দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

গত ২৫ সেপ্টেম্বর করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ চলাকালীন ডান হাতের বৃদ্ধাঙ্গুলির হাড়ে ফাটল ধরা পড়ে কাদিরের। এরপর চিকিৎসকের তত্ত্বাবধানে ছিলেন এই লেগ স্পিনার। তারপরও তাকে প্রাথমিক স্কোয়াডে রাখা হয়েছিল। কিন্তু এবার তাকে মূল স্কোয়াডের বাইরে রাখা হলো। তবে রিজার্ভ হিসেবে দলের সঙ্গেই থাকবেন তিনি।

অন্যদিকে হুট করেই মূল দলে সুযোগ পাওয়া ফখর এখন লন্ডন থেকে ব্রিসবেনে দলের সঙ্গে যোগ দেবেন। আগামীকাল শনিবার তার সঙ্গে যাবেন পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদিও। দুজনেই বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে ইংল্যান্ড (অক্টোবর ১৭) এবং আফগানিস্তানের (অক্টোবর ১৯) বিপক্ষে দুই ওয়ার্ম-আপ ম্যাচে খেলবেন। ওই দুই ম্যাচে তার ফিটনেস খতিয়ে দেখবেন দলটির নির্বাচকরা।

আগামী ২৩ অক্টোবর এমসিজিতে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের বিশ্বকাপ অভিযান।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রৌফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নেওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি এবং শান মাসুদ।

রিজার্ভ: মোহাম্মদ হারিস, শাহনেওয়াজ দাহানি এবং উসমান কাদির।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।