ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ফিঞ্চ-স্টইনিসের ব্যাটে অস্ট্রেলিয়ার বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
ফিঞ্চ-স্টইনিসের ব্যাটে অস্ট্রেলিয়ার বড় সংগ্রহ

আয়ারল্যান্ডের বিপক্ষে ব্যাটিং করতে নেমে শুরুটা আহামরি হয়নি অস্ট্রেলিয়ার। তবে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ও মার্কাস স্টইনিসের ব্যাটে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৭৯ রানের সংগ্রহ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

 

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের 'গ্রুপ-১' এর ম্যাচে টস জিতে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় আয়ারল্যান্ড। ব্রিসবেনে শুরুতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৮ রানেই ওপেনার ডেভিড ওয়ার্নারের (৩) উইকেট হারায় অজিরা। তবে এরপর ফিঞ্চ ও মিচেল মার্শের ব্যাটে ঘুরে দাঁড়ায় তারা। দুজনে মিলে যোগ করেন ৫২ রান।  

দারুণ কিছুর ইঙ্গিত দিয়েও মার্শ (২৮) ফেরেন আইরিশ পেসার ব্যারি মাকার্থির শিকার হয়ে। এরপর বিধ্বংসী ব্যাটার গ্লেন ম্যাক্সওয়েল ১ ছক্কা হাঁকিয়ে ঝড় তোলার ইঙ্গিত দিয়েও ফেরেন ব্যক্তিগত ১৩ রানেই। কিন্তু ফিঞ্চ এরপর স্টইনিসকে নিয়ে রানের চাকা সচল রাখেন। ফিঞ্চ ফিফটির দেখাও পেয়ে যান। দলের সংগ্রহও ১৫০ পেরিয়ে যায় তাতে।  

অস্ট্রেলিয়া যখন বড় সংগ্রহের দিকে ছুটছে, ঠিক তখন ফের আঘাত হানেন ম্যাকার্থি। এবার ১৭তম ওভারে ম্যাকার্থির তৃতীয় শিকার হয়ে বিদায় নেন ফিঞ্চ। তবে বিদায়ের আগে অজি অধিনায়ক আজ ৪৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন।  

শেষদিকে দ্রুত রান তুলতে গিয়ে জশুয়া লিটলের বলে আউট হন স্টইনিস। এর আগে তার ব্যাট থেকে আসে ২৫ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৫ রানের এক ইনিংস। শেষদিকে টিম ডেভিড ১০ বলে ১৫ রান এবং ম্যাথু ওয়েড ৩ বলে ৭ রান নিয়ে অপরাজিত থাকেন।

আইরিশদের হয়ে বল হাতে ৩ উইকেট নিয়েছেন মাকার্থি। দুই উইকেট জশুয়া লিটলের।  

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।