ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিম্বাবুয়েকে উড়িয়ে গ্রুপ সেরা ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২২
জিম্বাবুয়েকে উড়িয়ে গ্রুপ সেরা ভারত

ভারতের বোলিং লাইন আপের সামনে দাঁড়াতেই পারলো না জিম্বাবুয়ে। এই ম্যাচের আগেই সেমিফাইনালের লাইন আপ ঠিক হয়ে যাওয়ার এটি ছিল শুধুই নিয়মরক্ষার ম্যাচ।

আজ মেলবোর্নে প্রথমে ব্যাট করতে নেমে ১৮৬ রান করেছিল ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে ১১৫ রানে অল আউট হয়ে যায় জিম্বাবুয়ে। ফলে ৭১ রানের বড় জয় পেয়েছে ভারত। গ্রুপের শীর্ষ দল হিসেবে সেমি ফাইনালে খেলবে ভারত। প্রতিপক্ষ ইংল্যান্ড।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ভারত। রোহিত শর্মাকে (১৩ বলে ১৫) দ্রুত হারালেও পাওয়ার প্লেতে ১ উইকেটে ৪৭ রান তুলেছিল ভারত। ওপেনিংয়ে নেমে ঝড় তোলেন লোকেশ রাহুল। তার সঙ্গে চলে সূর্যকুমার যাদবের তাণ্ডব। এই দুই ব্যাটারের জোড়া ফিফটিতে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেটে ১৮৪ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত।

৩৪ বলে ফিফটি পূরণ করেন রাহুল। এরপর ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ৩৫ বলে ৩টি করে চার-ছক্কায় ৫১ রান করে হন সিকান্দার রাজার শিকার। মাঝে বিরাট কোহলি ২৫ বলে খেলেন ২৬ রান করেন। ঋষভ পান্থ ৩ রান করে ফিরে যান।  

তবে সূর্যকুমার খেলার মোড় ঘুড়িয়ে দিয়েছেন। দারুণ সব শট খেলে অপরাজিত ছিলেন ৬১ রানে। ২৩ বলে করেন ফিফটি। ২৫ বলে ৬ চার আর ৪ ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন তিনি।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে সবচেয়ে সফল শন উইলিয়ামস। ৯ রানে নিয়েছেন ২টি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। শুরুতেই দলের ওপেনার ওয়েসলি মাধেভেরেকে হারিয়ে চাপ পরে যায় জিম্বাবুয়ে। রানের খাতা খোলার আগেই ভুবনেশ্বর কুমারের শিকার হয়ে ফিরে যান তিনি। দলের আরেক ওপেনার ক্যারিগ এরভিন পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে ১৫ বলে ১৩ রান করেন।  

শন উইলিয়ামস (১১), সিকান্দার রাজা (৩৪), রায়ান বার্ল (৩৫) ছাড়া আর কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌছাতে পারেনি। ভারতের হয়ে তিন উইকেট শিকার করেছেন রবিচন্দ্রন অশ্বিন। দুটি করে উইকেট শিকার করেছেন মোহাম্মদ শামি এবং হার্দিক পান্ডিয়া। একটি করে উইকেট শিকার করেছেন ভুবনেশ্বর কুমার, আর্শদিপ সিং, অক্ষর প্যাটেল।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad