ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

টস জিতে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
টস জিতে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

সুপার টুয়েলভ পর্ব শেষে শুরু হচ্ছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল পর্ব। আসরের প্রথম সেমিতে পাকিস্তানের মুখোমুখি হয়েছে গতবারের রানার্সআপ নিউজিল্যান্ড।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আজ টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। অবশ্য টস জিতলে নিজেও ব্যাটিং বেছে নিতেন বলে জানিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। দুই দলই নেমেছে অপরিবর্তিত একাদশ নিয়ে।

এবারের বিশ্বকাপে সেমিতে উঠার পথটা মোটেই মসৃণ ছিল না পাকিস্তানের। সুপার টুয়েলভ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে ভারত ও জিম্বাবুয়ের কাছে হেরে যায় তারা। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পায় কষ্টার্জিত জয়। সেই সঙ্গে ভাগ্যও সঙ্গ দেয় পাকিস্তানের। দারুণভাবে আসর শুরু করা দক্ষিণ আফ্রিকা হেরে যায় নেদারল্যান্ডসের কাছে। আর তাতে পাকিস্তানের জন্য সেমির দরজা খুলে যায়। পর পর তিন জয়ে সেই দরজা পেরিয়ে সেমিতে উঠে আসে বাবরবাহিনী।  

অন্যদিকে নিউজিল্যান্ড দল আইসিসির টুর্নামেন্টগুলোর নকআউট পর্বে উঠাকে প্রায় নিয়ম বানিয়ে ফেলেছে। গতবারের ফাইনালিস্টরা এই নিয়ে চারবার (টানা তিনবার) টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে উঠলো। তবে এখনও বিশ্বকাপের শিরোপা জেতা হয়নি তাদের। এবার নিজেদের প্রথম ম্যাচেই স্বাগতিক ও গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে হারিয়ে দিয়েছিল কিউইরা। এরপর শুধু ইংল্যান্ডের বিপক্ষেই হেরেছিল তারা।  

নিউজিল্যান্ডের একাদশ: ফিন অ্যালেন, ডেভন কনওয়ে (উইকেটকিপার), কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, ডেরিল মিচেল, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোদি, লোকি ফার্গুসন এবং ট্রেন্ট বোল্ট।

পাকিস্তানের একাদশ: মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), বাবর আজম (অধিনায়ক), মোহাম্ম নওয়াজ, মোহাম্মদ হারিস, শান মাসুদ, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, হারিস রৌফ এবং শাহিন শাহ আফ্রিদি।  

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।