ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাটলার-হেলসের ব্যাটে দারুণ শুরু ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
বাটলার-হেলসের ব্যাটে দারুণ শুরু ইংল্যান্ডের

বোলিংয়ে শুরুতেই চেপে ধরেছিল ইংল্যান্ড। শেষ অবধি অবশ্য ভালো সংগ্রহই পেয়েছে ভারত।

ওই লক্ষ্যে খেলতে নেমে দারুণ শুরুর দরকার ছিল ইংল্যান্ডের। তাদের সেটা এনে দিয়েছেন অ্যালেক্স হেলস ও অধিনায়ক জশ বাটলার।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে বিনা উইকেটে ৮৪ রান করেছে ইংল্যান্ড। ২৮ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন হেলস আর ২০ বলে ৩০ রান করেছেন বাটলার।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারে এসে প্রথম উইকেট হারায় ভারত। ৫ বলে ৫ রান করে ক্রিস উকসের বলে উইকেটের পেছনে জশ বাটলারের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরত যান উদ্বোধনী ব্যাটার লোকেশ রাহুল।  

এরপর রোহিতের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েন কোহলি। ক্রিস জর্ডানের বলে ডিপ মিডউইকেটে দারুণ ক্যাচ ধরেন শ্যাম কারান। ২৮ বলে ২৭ রান করে ফিরতে হয় রোহিত শর্মাকে। এই টুর্নামেন্টে ভারতের বড় আশার নাম সূর্য কুমার যাদব। তিনিও নিজের ইনিংস বড় করতে পারেননি।  

১০ বলে ১৪ রান করে ফিল সল্টের হাতে ক্যাচ দিয়ে সূর্য ফেরেন আদিল রশিদের বলে। এরপর হার্দিকের সঙ্গে ৬১ রানের জুটি গড়েন কোহলি। তিনি পেয়ে যান চলতি টুর্নামেন্টে নিজের চতুর্থ হাফ সেঞ্চুরির দেখাও।  

৪০ বলে ৫০ রান করে ক্রিস জর্ডানের বলে আদিল রশিদের দুর্দান্ত ক্যাচ হয়ে ফিরতে হয় কোহলিকে। তবে অন্য প্রান্তে বোলারদের নিয়ে ছেলেখেলায় মাতেন পাান্ডিয়া। একটা সময় দলের রান দেড়শ হবে কি না তা নিয়েও সংশয় ছিল।  

কিন্তু দলকে দারুণভাবে এগিয়ে নেন হার্দিক। ইনিংসের শেষ বলে হিট উইকেট হওয়ার আগে ৪ চার ও ৫ ছক্কায় ৩৩ বলে ৬৩ রান করেন হার্দিক। ইংলিশদের পক্ষে ৪ ওভারে ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন জর্ডান।  

বাংলাদেশ সময় : ১৬২১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।