ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

ফিল্ড হাসপাতালের হেলথ ক্যাম্প 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
ফিল্ড হাসপাতালের হেলথ ক্যাম্প 

চট্টগ্রাম: ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ফ্রি চিকিৎসা ও ডায়বেটিস নির্ণয় ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।  

শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০টায় নগরের পাহাড়তলী কর্মচারী কল্যাণ সমবায় সমিতির মাঠে এ ক্যাম্প পরিচালিত হয়।

এতে দুপুর একটা পর্যন্ত প্রায় দুই শতাধিক শ্রমিক ও এলাকাবাসী স্বাস্থ্যসেবা নেন।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের সভাপতি জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়ার তত্ত্বাবধানে ২০২০ সালের ডিসেম্বর  হতেই নিয়মিত এই ক্যাম্প পরিচালিত হচ্ছে।

 

এই প্রসঙ্গে তিনি বলেন, আমরা দীর্ঘ দুই বছর যাবত চট্টগ্রামের বিভিন্নস্থানে নিয়মিত ফ্রি ক্যাম্প করে আসছি। মূলত নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পেশাজীবি মানুষজন এই সেবা পেয়ে থাকে। আমরা এই যাবৎ প্রায় দুহাজারের বেশি মানুষকে ফ্রি চিকিৎসা সেবার আওতায় নিয়ে এসেছি। আমরা নিয়মিত এর পরিধি আরো বাড়ানোর চেষ্টা করে যাচ্ছি। এখন থেকে প্রতি ক্যাম্পে ডায়াবেটিস নির্ণয়,  ব্লাড গ্রুপিং নির্ণয়, চক্ষু ও দন্ত বিষয়ক সেবাও প্রদান করা হবে। আমাদের কিছু সীমাবদ্ধতা রয়ে গেছে। আশাকরছি সমাজের বিত্তবান মানুষরা যদি এগিয়ে আসে তাহলে এর পরিধি আরো ব্যাপক ভাবে  বাড়ানো সম্ভব।  

এই সময় ক্যাম্পে চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ফাউন্ডেশনের ডা. সামিউল ইসলাম, ডা. সৈকত বড়ুয়া, ডা.  তন্ময় ধর, বাবলা সৈকত সরকার, ফারুক চৌধুরী ফয়সাল, আবু কাইসার সৌরভ  সেবা প্রদান করেন।  

এলবিয়ন গ্রুপ, রোটারী ক্লাব অব চিটাগং প্রাইম, রোটারেক্ট ক্লাব অব মেডিকেল কমিউনিটির সহযোগিতায় এসময় রোটারেক্টর হারুন, রোটারেক্টর প্রমিথ ধর, পাহাড়তলী কর্মচারী কল্যাণ সমবায় সমিতির সভাপতি আশুতোষ, সাধারণ সম্পাদক কামাল মিয়া, সহ সভাপতি বদরুজ্জামান করিম, সাংগঠনিক সম্পাদক কিশোর, সঞ্জয় দাস, রহিম, সুজন  সাহা, শাহ আলম, তোহা, আরিফ, বিকি, আফসার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa