ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে অ্যাডমিশন ফেয়ারে ভর্তিচ্ছুদের মিলনমেলা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২২
ইডিইউতে অ্যাডমিশন ফেয়ারে ভর্তিচ্ছুদের মিলনমেলা ...

চট্টগ্রাম: ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) স্প্রিং ২০২৩ সেমিস্টারে ভর্তি চলছে। এ উপলক্ষে ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে অ্যাডমিশন ফেয়ার।

 

খুলশী ক্যাম্পাসে শিক্ষার্থী ও অভিভাবকরা ভিড় জমান। শিক্ষার্থীদের কেউ অভিভাবককে সঙ্গে নিয়ে এসেছেন, কেউবা এসেছেন বন্ধুদের সঙ্গে নিয়ে।

ফিতা কেটে মেলা উদ্বোধন করেন ইডিইউর প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান ও উপাচার্য প্রফেসর মুহাম্মদ সিকান্দার খান।

মেলায় ফ্যাকাল্টি মেম্বারদের সাথে কথা বলে ইডিইউর পাঠদান পদ্ধতি ও বিষয়সমূহের বিশেষত্ব সম্পর্কে জানার সুযোগ লুফে নেয় আগ্রহীরা। মেলার শুরু থেকেই ভর্তিচ্ছুরা ফ্যাকাল্টি মেম্বারদের সাথে কথা বলে নিজেদের উপযুক্ত বিষয় বেছে নেয়।

বিবিএ, এমবিএ, ইংরেজিতে অনার্স ও মাস্টার্স, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ও এমএসসি, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিকাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিকাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ও এমএসসি, ডেটা এনালিটিক্স এন্ড ডিজাইন থিংকিং ফর বিজনেস প্রোগ্রামে এমএসসি এবং মাস্টার অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ প্রোগ্রামের পৃথক কামরায় তাই আগ্রহী শিক্ষার্থীরা সকাল থেকেই ব্যতিব্যস্ত করে তোলে ফ্যাকাল্টি মেম্বারদের। এতে স্পট অ্যাডমিশন ও ভর্তির উপর বিভিন্ন হারে ছাড় ও বিশেষ স্কলারশিপের সুযোগ থাকায় ভর্তিচ্ছুরা মেলাতেই অ্যাডমিশন নেয়।

বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ, ক্যাম্পাস জব, অ্যাক্সেস একাডেমি, সেন্টার ফর প্রফেশনাল ডেভলপমেন্ট এন্ড চেইঞ্জ, অ্যাডভান্সড সার্টিফিকেট ইন হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট কোর্স, নেটওয়ার্ক এন্ড প্লেসমেন্ট সেল, ক্লাব কার্যক্রম, আন্তর্জাতিক ক্রেডিট ট্রান্সফার, হায়ার এডুকেশন, বিদেশি বিশ্ববিদ্যালয়ের সাথে যৌথশিক্ষা কার্যক্রমের নানান তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের সঙ্গে পৃথক সেশনে অংশ নেয় ভর্তিচ্ছুরা। পাশাপাশি ইডিইউর বর্তমান শিক্ষার্থীরাও উপস্থিত থেকে তাদের অভিজ্ঞতা শেয়ার করে।

ভর্তিমেলা শেষ হয়ে গেলেও ভর্তিচ্ছুরা ক্যাম্পাসে এসে অথবা অনলাইনে ভর্তি হতে পারবে। এর জন্য আগ্রহীরা admissions.eastdelta.edu.bd অথবা ইডিইউর অফিসিয়াল ফেসবুক পেইজে ম্যাসেজ পাঠালেই কিংবা ০১৩১১-১০৪৫৩১, ০১৩১১-১০৪৫৩২, ০১৩১১-১০৪৫৩৪, ০১৩১১-১০৪৫৩৭ নম্বরে কল বা হোয়াটসএপে ম্যাসেজ করেও কথা বলা যাবে ইডিইউর অ্যাডমিশন টিমের সাথে।  

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা,  ডিসেম্বর ২৬, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।