ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সরকার ছাত্রদের বিজ্ঞানমুখী করতে পদক্ষেপ নিয়েছে: মুনীর চৌধুরী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
সরকার ছাত্রদের বিজ্ঞানমুখী করতে পদক্ষেপ নিয়েছে: মুনীর চৌধুরী বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় শিক্ষার্থীদের বিভিন্ন প্রকল্প ঘুরে দেখেন অতিথিরা।

চট্টগ্রাম: বিজ্ঞান ও প্রযুক্তি ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে। সরকার শিক্ষার্থীদের বিজ্ঞানমুখী করতে নানা পদক্ষেপ নিয়েছে।

কারণ পুরো পৃথিবী নিয়ন্ত্রণ করছে বিজ্ঞান ও প্রযুক্তি।

শনিবার (১১ মার্চ) বায়েজিদ থানার হিলভিউ পাবলিক স্কুলে বিজ্ঞান ও প্রযুক্তি মেলায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মদ মুনীর চৌধুরী এসব কথা বলেন।

 

স্কুল মিলনায়তনে অর্ধশতাধিক শিক্ষার্থী মেলায় তাদের বিভিন্ন প্রকল্প প্রদর্শন করে। মিথেন গ্যাস উৎপাদন, ফায়ার সেফটি, বিদ্যুৎ–সাশ্রয়ী প্রকল্প, পরিবেশবান্ধব জ্বালানি উৎপাদন, পানি থেকে গ্যাস উৎপাদন, গ্রিন হাউসসহ নানা ধারণা তুলে ধরার চেষ্টা করে তারা।  

স্কুল পরিচালনা পরিষদের সভাপতি লায়নসফিকুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিএমপির ডিসি (পোর্ট) শাকিলা সুলতানা, চট্টগ্রাম সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোবারক আলী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার প্রদীপ কুমার সরকার, বায়েজিদ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ ফেরদৌস জাহান, বন গবেষণা ইনস্টিটিউটের সিনিয়র রিসার্স অফিসার জহিরুল আলম, হিলভিউ আবাসিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মনীরুল আলম, সাবেক সাধারণ সম্পাদক কায়সার রিজভী, মোহাম্মদ আবু তাহের প্রমুখ। স্বাগত বক্তব্য দেন হিলভিউ পাবলিক স্কুলের প্রধান শিক্ষক মো. নুরুল আলম।  

শাকিলা সুলতানা শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা ভালো মানুষ, মানবিক মানুষ হওয়ার চেষ্টা করো। কখনো মা বাবার অবাধ্য হবে না। ডিজিটাল প্রযুুক্তি ব্যবহারে তোমাদের সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে নিজের জীবন এবং নিজের সুরক্ষা নিজেকেই নিশ্চিত করতে হবে। তোমাদের যদি কেউ বিপথগামী করতে চায় তাহলে সঙ্গে সঙ্গে মা বাবাকে অবহিত করো।  

সফিকুল ইসলাম বলেন, বিজ্ঞান ছাড়া সব কিছুই অচল। প্রতিটি উন্নয়ন কাজে রয়েছে বিজ্ঞান ও প্রযুক্তির অবদান।  

 বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ১১, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।