ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সীমা কারখানার পরিচালকের জামিনে অধিকতর শুনানি বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩
সীমা কারখানার পরিচালকের জামিনে অধিকতর শুনানি বুধবার

চট্টগ্রাম: সীতাকুণ্ডের সীমা অক্সিজেন কারখানা বিস্ফোরণে সাতজন নিহত হওয়ার ঘটনার মামলায় গ্রেফতার প্রতিষ্ঠানটির পরিচালক পারভেজ উদ্দীন সান্টুর জামিনের আবেদন অধিকতর শুনানির জন্য বুধবার (২২ মার্চ) দিন ধার্য করেছেন আদালত।  

রোববার (১৯ মার্চ) চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম জিহান সানজিদার আদালত এই আদেশ দেন।

 

এর আগে গত ১৪ মার্চ সন্ধ্যায় নগরের জিইসি মোড় থেকে পারভেজ উদ্দীনকে গ্রেফতার করে শিল্প পুলিশ। গত ১৫ মার্চ তাকে চট্টগ্রাম জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম নাজমুন নাহারের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করলে আদাদত একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের বেঞ্চ সহকারী আখতার হোসেন বাংলানিউজকে বলেন, সীতাকুণ্ডে সীমা অক্সিজেন কারাখানা বিস্ফোরণের ঘটনায় মামলায় গ্রেফতার সীমা অক্সিজেন লিমিটেডের পরিচালক পারভেজ উদ্দীন সান্টুর জামিনের আবেদন করা হয়েছিল। আদালতে শুনানির সময় মামলার তদন্তকারী কর্মকর্তার কিছু কাগজপত্রের ফটোকপি আদালতে উপস্থাপন করা হয়। আদালত মূল কপিসহ অধিকতর শুনানির জন্য আগামী বুধবার দিন ধার্য করেছেন।  

বিস্ফোরণে হতাহতের ঘটনায় অক্সিজেন কারখানাটির মালিক তিন ভাই সীমা অক্সিজেন অক্সিকো লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মামুন উদ্দীন এবং দুই পরিচালক আশরাফ উদ্দীন ও পারভেজ উদ্দীনসহ ১৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। নিহত মো. সালাহউদ্দিনের স্ত্রী রোজিনা বেগম বাদী হয়ে ৬ মার্চ রাতে সীতাকুণ্ড থানায় মামলাটি দায়ের করেন। অবহেলাজনিত মৃত্যু ঘটানোর অভিযোগে দণ্ডবিধির ৩৩৭, ৩৩৮, ৩০৪ ও ৪২৭ ধারায় মামলাটি গ্রহণ করে পুলিশ। গত ৪ মার্চ বিকালে কদমরসুলপুর এলাকায় সীমা অক্সিজেন লিমিটেড কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। ঐদিন ঘটনাস্থলেই ৬ জন নিহত হন৷ পরে চিকিৎসাধীন আরও একজনসহ বিস্ফোরণের ঘটনায় মোট ৭ জন মারা যান।

বিস্ফোরণে নিহতরা হলেন- শামছুল আলম (৫৬), মো. ফরিদ (৩৬), রতন লকরেট (৪৫), আবদুল কাদের (৫৮), মো. সালাহ উদ্দিন (৩০), সেলিম রিচিল (৪০) ও প্রবেশ লাল শর্মা (৫৫)। এ বিস্ফোরণে আহত হন অন্তত ২৫ জন।  

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ১৯, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।