ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

পাহাড়ধস: উদ্ধার অভিযান তদারকিতে মেয়র রেজাউল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
পাহাড়ধস: উদ্ধার অভিযান তদারকিতে মেয়র রেজাউল ...

চট্টগ্রাম: আকবরশাহতে পাহাড়ধসের পর উদ্ধার অভিযান তদারকি করছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী৷

শুক্রবার (৭ এপ্রিল) পৌনে ছয়টায় পাহাড়ধসের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান মেয়র। তদারকি করেন হতাহতদের উদ্ধার কার্যক্রম।

এসময় উদ্ধার কার্যক্রমে সংশ্লিষ্টদের ক্ষয়ক্ষতি কমাতে তড়িত পদক্ষেপ নিতে বলেন মেয়র।

মেয়র চট্টগ্রাম সিটি করপোরেশনের পক্ষে কাউন্সিলর মো. জহুরুল আলম জসিম, জহর লাল হাজারী, ফায়ার সার্ভিস, আকবরশাহ থানা পুলিশসহ সংশ্লিষ্টদের উদ্ধারকাজ সমন্বয়ে দিক-নির্দেশনা দেন।

 

মেয়র বলেন, দুঃখজনক এ ঘটনায় ক্ষতিগ্রস্তদের জন্য আমার সমবেদনা রইল৷  হতাহতদের উদ্ধার কার্যক্রমে সর্বোচ্চ ব্যবস্থা নিতে হবে৷ আমি সব সেবা সংস্থার দায়িত্বশীল ও জনপ্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করছি যাতে এ ঘটনায় হতাহতদের চিকিৎসা সেবাসহ অন্য কোনো সেবায় যাতে কোনো ঘাটতি না হয়। স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সঙ্গে সমন্বিতভাবে কাজ করার মাধ্যমে এ দুর্ঘটনার ক্ষয়ক্ষতি যতটা সম্ভব কমিয়ে আনব।  

এ সময় উৎসুক জনতাকে ঘটনাস্থলে ভিড় না জমানোর অনুরোধ জানিয়ে মেয়র বলেন, উদ্ধার কার্যক্রম সফল করতে আমি সাধারণ জনগণের সহযোগিতা কামনা করছি। বিএম ডিপোর ঘটনায় অযথা ভিড় জমানোর কারণে হতাহতের পরিমাণ বেশি ছিল। এ কারণে অতীত অভিজ্ঞতার আলোকে সাধারণ জনতাকে অনুরোধ করছি আপনারা অপ্রয়োজনে ঘটনাস্থলে ভিড় করবেন না। দায়িত্বশীলরা কাজ করছে তাদের সহযোগিতা করুন এবং হতাহতদের জন্য প্রার্থনা করুন।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।