ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচন বানচাল করার জন্য নানামুখী চক্রান্ত হচ্ছে: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
নির্বাচন বানচাল করার জন্য নানামুখী চক্রান্ত হচ্ছে: নাছির

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচন আমাদের জন্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের একটি ড্রেস রিহার্সেল। দেশবাসী জানেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে আসুক না আসুক তা বড় কথা নয়, অনিবার্য সত্য হচ্ছে, সংবিধান সম্মতভাবেই নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন হবেই।

এই নির্বাচনকে বানচাল করার জন্য নানামুখী চক্রান্ত হচ্ছে।  

শুক্রবার (৭ এপ্রিল) দুপুরে বোয়ালখালী উপজেলার ফুলতলার একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম-৮ আসনে নৌকার প্রার্থী নোমান আল মাহমুদের সমর্থনে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।

বিদেশিদের কাছে কোটি কোটি টাকায় লবিস্ট নিয়োগ করে নানা অযৌক্তিক ইস্যু তৈরি করা হচ্ছে জানিয়ে নাছির উদ্দীন বলেন, এমনকি কথিত নোবেল বিজয়ী একজন সুদের কাঙালী কোটি কোটি টাকায় বিজ্ঞাপন দিয়ে সরকারের উপর অন্যায় চাপ সৃষ্টি করতে চায়। এরকম একটি পরিস্থিতিতে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করে চলমান উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় নৌকার বিজয় ছাড়া আর কোন বিকল্প নেই।  

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, চট্টগ্রাম মহানগরের একটি বিরাট অংশকে নিয়ে গঠিত চট্টগ্রাম-৮ নির্বাচনী এলাকাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের মহান মুক্তিযুদ্ধে এই এলাকার ঐতিহাসিক ভূমিকা ও অবদান রয়েছে। এখানেই প্রতিষ্ঠিত হয়েছিল স্বাধীন বাংলা বিপ্লবী বেতার কেন্দ্র এবং কালুরঘাটে সংগঠিত হয়েছিল রক্তক্ষয়ী প্রতিরোধ যুদ্ধ। তাই এই এলাকাটি আমাদের ইতিহাসের অংশ হয়ে আছে। এই আসনটিতে বিগত ১৪ বছরে ধারাবাহিকভাবে নৌকার প্রার্থী বিজয়ী হয়েছেন। সেই ধারাবাহিকতা রক্ষায় এবারও নৌকার বিজয় নিশ্চিত করা আমাদের সকলের রাজনৈতিক ও সামাজিক দায়বদ্ধতা।  

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, এ এলাকার যথেষ্ট উন্নয়ন হয়েছে এবং এই উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে নৌকার বিজয় ছাড়া আর কোনও বিকল্প নাই। একজন পরিচ্ছন্ন ও ত্যাগী রাজনীতিক হিসেবে নোমান আল মাহমুদকে যোগ্যতাগুণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৌকা প্রতীক দিয়েছেন। আমরা বিশ্বাস করি নোমান আল মাহমুদ বিজয়ী হলে প্রধানমন্ত্রী তাঁর উপর যে আস্থা ও ভরসা রেখেছেন তাঁর প্রতিদান তিনি দেবেন এবং এই সক্ষমতা তার আছে।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, আওয়ামী লীগের সকল স্তরের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে আমাদের আর ভয় নেই এবং হারাবারও কিছু নাই। কারণ আওয়ামী লীগ বিজয়ী শক্তির প্রতিনিধিত্ব করে। চট্টগ্রাম-৮ আসনের উপ নির্বাচনে এটাই আমাদের প্রমাণ করার সুযোগ এসেছে।  

চট্টগ্রাম-৮ আসনের নৌকার প্রার্থী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ বলেন, এই আসন থেকে নির্বাচিত দু’জন প্রয়াত শ্রদ্ধাভাজন সংসদ সদস্য এলাকার উন্নয়নে যে ভূমিকা ও অবদানগুলো রেখে গেছেন তার ধারাবাহিকতা রক্ষা করাই আমার নির্বাচনের অঙ্গীকার। কালুরঘাট সেতু বাস্তবায়নসহ বেশ কয়েকটি রাজনৈতিক ও সামাজিক অঙ্গীকার রয়েছে। আমি ওয়াদা করছি সম্মানিত ভোটারদের সুযোগ সুবিধা ও সমস্যার কথা শুনবো এবং তাদের ইচ্ছা ও আকাঙ্খা পূরণে নিবেদিত থাকবো। আমি মানুষের ভাষা বুঝি, আমার রাজনৈতিক জীবনের শুরু থেকেই আমি সাধারণ মানুষের সুখে-দুঃখে পাশে ছিলাম এবং আমৃত্যু তা-ই থাকবো।  

বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম রাজার সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভায় আরও বক্তব্য দেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, হাজী বেলাল আহমদ, শাহজাদা মহিউদ্দিন, বোরহান উদ্দীন ইমরান, আব্দুল কাদের সুজন, নুরুল আবছার, শফিউল আলম, রেজাউল করিম বাবুল, এমএ ইছা, শফিকুল আলম, বেলাল হোসেন চেয়ারম্যান, এস এম জসিম উদ্দীন, জহিরুল আলম, মোহাম্মদ মোবারক ও কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।