ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রলীগের ৩ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
চবি ছাত্রলীগের ৩ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি  চবি ছাত্রলীগের ৩ নেতা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: কেন্দ্রীয় স্টোরে হামলার ঘটনায় জড়িত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) তিন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা।

রোববার (৯ এপ্রিল) সকাল ৯টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত প্রশাসনিক ভবনের সামনে কর্মবিরতি পালন করেন তারা।

পরে তিন দিনের মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাসের প্রেক্ষিতে কর্মসূচি শিথিল করা হয়।  

অভিযুক্ত তিন ছাত্রলীগ নেতা হলেন- শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নজরুল ইসলাম সবুজ, মোফাজ্জল হায়দার মোফা এবং সাদেক হোসেন টিপু।

 

কর্মকর্তা সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু জাফর ইকবাল আসিফ বলেন, পূর্ব ঘোষণা অনুযায়ী আমরা আজ কর্মবিরতি পালন করেছি। তিন কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে ব্যবস্থা নেওয়ার আশ্বাসে আমরা কর্মসূচি দুই দিনের জন্য শিথিল করেছি। এর মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে আমরা আবার কর্মবিরতি পালন করবো।

এর আগে গত ০৫ মার্চ বিশ্ববিদ্যালয়ের পুরোনো মালামাল নিলাম ছাড়া নিতে আসেন চবি শাখা ছাত্রলীগের তিন নেতা। মালামাল না দেওয়াতে তারা অশোভন আচরণ করার অভিযোগ ওঠে। এ ঘটনায় অফিসার সমিতি জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে উপাচার্যকে চিঠি দিয়ে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেয়। ঘোষণা অনুযায়ী ৯ এপ্রিল থেকে লাগাতার কর্মবিরতি পালন করা হয়।  

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. আব্দুল্লাহ মামুনকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর হাসান মুহাম্মদ রোমান শুভকে সদস্যসচিব করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন-শাহজালাল হলের প্রভোস্ট অধ্যাপক ড. জামাল উদ্দীন, সহকারী প্রক্টর ড. আহসানুল কবীর পলাশ ও রোকন উদ্দিন।

বাংলাদেশ সময়: ২৩২৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।